রেকর্ড গড়ে ভারতের বিপক্ষে জয়ের হাসি অস্ট্রেলিয়ার

বিটিসি স্পোর্টস ডেস্ক: লক্ষ্যটা সহজ ছিল না। জিততে হলে অস্ট্রেলিয়াকে গড়তে হতো রেকর্ড। পাড়ি দিতে হতো ২০৮ রান। ভারতের মাটিতে এই কঠিন কাজটাই করে দেখাল অসিরা। রেকর্ড রান তাড়া করে ভারতের বিপক্ষে জয়ের হাসি হাসল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।
গতকাল মঙ্গলবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।
মোহালিতে এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২০৮ রানের শক্ত পুঁজি দাঁড় করায় ভারত। যা করতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন হার্দিক পান্ডিয়া। তিনি করেন মাত্র ৩০ বলে ৭০ রান। এ ছাড়াও রাহুল করেন ৩৫ বলে ৫৫ রান। ২৫ বলে ৪৬ করেন যাদব।
এই লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় অসিরা। এই সংস্করণে ভারতের বিপক্ষে এটাই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান তাড়া করার জয়। এর আগে ২০১৯ সালে বেঙ্গালুরুতে ১৯১ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল অসিরা। এবার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ল সফরকারীরা।
সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২০ ওভারে ২০৮/৬ (রাহুল ৫৫, রোহিত ১১, কোহলি ২, সূর্যকুমার ৪৬, পান্ডিয়া ৭১*, আকসার ৬, কার্তিক ৬, হার্শাল ৭*; হেইজেলউড ৪-০-৩৯-২, কামিন্স ৪-০-৪৭-০, জ্যাম্পা ৪-০-৩৬-০, এলিস ৪-০-৩০-৩, গ্রিন ৩-০-৪৬-১, ম্যাক্সওয়েল ১-০-১০-০) ।
অস্ট্রেলিয়া: ১৯.২ ওভারে ২১১/৬ (ফিঞ্চ ২২, গ্রিন ৬১, স্মিথ ৩৫, ম্যাক্সওয়েল ১, ইংলিস ১৭, ডেভিড ১৮, ওয়েড ৪৫*, কামিন্স ৪*; ভুবনেশ্বর ৪-০-৫২-০, উমেশ ২-০-২৭-২, আকসার ৪-০-১৭-৩, চেহেল ৩.২-০-৪২-১, হার্শাল ৪-০-৪৯-০, পান্ডিয়া ২-০-২২-০)।
ফল: ৪ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.