রূপচর্চার কিছু ভুল ডেকে আনতে পারে বিপদ

বিটিসি নিউজ ডেস্কসব বয়সী মানুষই রূপচর্চা করেন। তবে কিছু মানুষ রূপচর্চা করেন ঠিকই কিন্তু কিছু ভুলের কারণে রূপচর্চার যে উপকারটুকু পান তার চেয়ে ক্ষতি করেন অনেক বেশি। রূপচর্চার কিছু ভুল ডেকে আনতে পারে বিপদ।

আসুন জেনে নিন সেগুলো:

#  ত্বক পরিষ্কার না করা: সুস্থ ও স্বাভাবিক ত্বক পেতে প্রতিদিন দু’বার নিয়ম করে অবশ্যই ত্বক পরিষ্কার করতে হবে। এজন্য ত্বকের ধরন বুঝে ফেসওয়াশ ব্যবহার করা উচিৎ। শুষ্ক, তৈলাক্ত ও মিশ্র ত্বকের জন্য বাজারে ভিন্ন ভিন্ন ফেসওয়াশ পাওয়া যায়। তাই অবশ্যই ত্বকের ধরণ অনুযায়ী ফেসওয়াশ দিয়ে নিয়ম করে ত্বক পরিষ্কার করুন।

#  অতিরিক্ত স্ক্রাব করা: স্ক্রাব করলে ত্বকের মরা চামড়া দূর হয়ে ত্বক উজ্জ্বল ও লাবণ্যময় হয়ে ওঠে। খেয়াল রাখতে হবে যেন অতিরিক্ত স্ক্রাব করা না হয়। ত্বকের ধরন অনুযায়ী সপ্তাহে দু-তিনবারের বেশি স্ক্রাব ব্যবহার করবেন না।

#  সানব্লক ক্রিম ব্যবহার না করা: বাইরে বের হওয়ার আগে এবং রান্নাঘরে যাওয়ার সময় সানব্লক ক্রিম ব্যবহার করতে হবে। আকাশ মেঘলা থাকুক কিংবা রোদেলা, নিয়ম করে সানব্লক ক্রিম লাগান। সানব্লক মেখে তারপর মেকআপ করুন। এটা শুধু নারীদের জন্যই নয়, পুরুষরাও নিয়মিত সানব্লক ব্যবহার করুন।

#  মেকআপ না তোলা: অনেকেই আছেন যারা সারাদিনের পরিশ্রমের পর বাড়ি ফিরে মেকআপ না তুলেই ঘুমিয়ে যান। এটি ত্বকের জন্য খুবই ক্ষতিকর। একারণে অবশ্যই মেকআপ তুলতে হবে। বিছানার পাশে ওয়েট ওয়াইপ রাখুন যেন সহজেই মেকআপ পরিষ্কার করে ঘুমাতে পারেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.