রুদ্ধশ্বাস ম্যাচে আত্মঘাতী গোলে মান বাঁচল অ্যাথলেটিকোর

বিটিসি স্পোর্টস ডেস্ক: এবারের লা লিগায় আশা জাগানিয়া পারফরম্যান্স দেখাতে পারছে না সবচেয়ে নামিদামি দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। তাই গতবারের মতো এবারও শিরোপা ঘরে রেখে দেওয়ার স্বপ্নে বিভোর লুইস সুয়ারেজের অ্যাথলেটিকো মাদ্রিদ।
ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সেই স্বপ্নে একটা বড়সড় ধাক্কা দিল ভিয়ারিয়াল।
সোমবার রাতে প্রায় হারতেই বসেছিল অ্যাথলেটিকো। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ মুহূর্তের গোলে কোনোমতে এক পয়েন্ট নিতে পেরেছেন দিয়েগো সিমিওনের শিষ্যরা।
ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে অ্যাথলেটিকো।
ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে ভিয়ারিয়াল। যদিও প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে নেমে ৫২ মিনিটে গোল পেয়ে যান স্প্যানিশ মিডফিল্ডার মানু ত্রিগেরোস। স্প্যানিশ ফরোয়ার্ড ইয়েরেমি পিনিওর এসিস্টে গোলটি করেন ত্রিগেরোস।
তবে লিড ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। গোল শোধ করতে চার মিনিট সময় নেয় অ্যাথলেটিকো। আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল কোরেয়ার অ্যাসিস্টে ম্যাচে সমতা ফেরান অ্যাথলেটিকোর উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ।
১-১ সমতায় বেশ কিছুক্ষণ খেলা চলে হঠাৎ অ্যাথলেটিকো শিবিরে দুশ্চিন্তার মেঘ জমিয়ে দেন ভিয়ারিয়ালের ডাচ ফরোয়ার্ড আরনো দানজুমা। ইংলিশ ক্লাব বোর্নমাথ থেকে প্রায় দুই ইউরোর বিনিময়ে ভিয়ারিয়ালে নাম লেখানো এই ফরোয়ার্ড ফের লিড এনে দেন।
৭৪ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড ইয়েরেমি পিনিওর সহায়তায় স্কোরলাইন ২-১ করেন দানজুমা।
ধারণা করা হচ্ছিল, লিগে প্রথম পরাজয়ের তেতো স্বাদ নিতে চলেছে অ্যাথলেটিকো । কিন্তু না, অ্যাথলেটিকোর ভাগ্য খুলে দিলেন স্বদেশি গোলকিপার জিরোনিমো রুইয়ি।
মাঠের বাঁ প্রান্ত থেকে অ্যাথলেটিকো মাদ্রিদের এক খেলোয়াড়ের ক্রস হেড করে বিপদমুক্ত করতে চেয়েছিলেন সদ্যই রিয়াল বেটিস থেকে ভিয়ারিয়ালে নাম লেখানো মান্দি। ভেবেছিলেন,তার হেড সামলানোর জন্য সামনে থাকবেন রুইয়ি।
কিন্তু ভুল বোঝাবোঝির কারণে বল নিজেদের জালে জড়িয়ে দেন রুইয়ি। হয়ে যায় আত্মঘাতী গোল।
ম্যাচের একদম শেষ মুহূর্তে এসে এমন আত্মঘাতী গোলে ড্র পেয়ে গেল অ্যাথলেটিকো।
এ ড্রয়ের পর তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। শীর্ষ চার স্থানে আছে যথাক্রমে রিয়াল মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, সেভিয়া ও বার্সেলোনা। সবার পয়েন্টই সাত করে। গোল ব্যবধানে শীর্ষে আছে রিয়াল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.