রিয়াল মাদ্রিদকে হারিয়ে শেষ আটে আয়াক্স

বিটিসি স্পোর্টস ডেস্কমৌসুমের সব শিরোপার স্বপ্ন হারিয়ে নিঃস্ব টানা তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী রিয়াল মাদ্রিদ! হারের বৃত্তে থাকা সোলারির শিষ্যদের দ্বিতীয় লেগের খেলায় ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকেও বিদায় করলো ২২ বছর পর নক আউট পর্ব খেলতে আসা পুঁচকে আয়াক্স।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। মাঝমাঠের কাছে টনি ক্রুসের দুর্বল ব্যাকপাস দুসান টাড়িচ নিয়ন্ত্রণে নিয়ে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে ছোট করে বাড়ান হাকিম জেয়েখকে। কোনাকুনি শটে প্রতিপক্ষে জালে বল পাঠান এই ডাচ মিডফিল্ডার। অষ্টাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে সবশেষ ১৯৯৪-৯৫ মৌসুমে ইউরোপ সেরার মুকুট পরা দলটি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেরেস গোল করে ব্যবধান ২-০ করে ফেলেন।

৬২ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করে ফেলেন ম্যাচের নায়ক দুসান টাড়িচ। ৭০ মিনিটে মার্কো অ্যাসেনসিওর গোলে ম্যাচে ফেরার আশা জাগালেও দুই মিনিট পর লেসে শুনের গোলে চ্যাম্পিয়নস লিগের স্বপ্নও শেষ হয়ে যায় রিয়াল মাদ্রিদের। বাকি সময়টুকু হতাশাতেই কেটেছে বেল-বেনজামাদের।

লা লিগায় বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার থেকে ১২ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রিয়াল মাদ্রিদ। বার্সার সক্ষমতা সম্পর্কে যাদের ধারণা আছে তারা ভালো ভাবেই জানেন রিয়ালের লা লিগার স্বপ্ন অনেক আগেই ধুসর হয়ে গেছে। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে হেরেই কোপা দেল রে থেকে বিদায় নিতে হয়েছে তাদের। এবার চ্যাম্পিয়ন লিগ থেকে ছিটকে পড়ার মাধ্যমে পুরো মৌসুমে শিরোপাহীন থাকতে হচ্ছে রোনালদোহীন রিয়াল মাদ্রিদকে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.