রিয়ালের ডার্বি জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা-লিগায় জয়যাত্রা অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ। মাদ্রিদ ডার্বিতে শেষ দিকে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দিলেও আর পেরে ওঠেনি অ্যাথলেটিকো। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরলো কার্লো অ্যানচেলত্তির শিষ্যরা।
রোববার রাতে লা লিগায় হাইভোল্টেজ ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। রদ্রিগো দলকে এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন ফেদে ভালভেরদে। আর অ্যাথলেটিকোর একমাত্র গোলটি করেন মারিও এরমোসো।
ম্যাচের শুরুতে আক্রমণাত্মক খেললেও সেই ধারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অ্যাথলেটিকো। নিজেদের গুছিয়ে নিয়ে পাল্টা আক্রমণে ফল পায় রিয়াল। ম্যাচের ১৮ মিনিটে দলকে লিড এনে দেন রদ্রিগো। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
গোল করেই মাঠের কোণে গিয়ে নেচে উদযাপন শুরু করেন রদ্রিগো, তার সঙ্গে যোগ দেন ভিনিসিউস জুনিয়র ও অন্যরা। এই নেচে উদযাপন ইউরোপীয় ফুটবলে সম্প্রতি বড় আলোচনার বিষয় হয়ে উঠে।
ম্যাচের ৩৬তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচকে পাস দিয়ে বাঁ দিক দিয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে যান ভিনিসিউস। সতীর্থের ফিরতি পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে নেন নিচু শট। বল পোস্টে লেগে চলে যায় অন্য পাশে, ছুটে এসে বিনা বাধায় লক্ষ্যভেদ করেন উরুগুয়ের ফরোয়ার্ড ভালভেরদে।
দ্বিতীয়ার্ধে খেলার ধার কিছুটা কমে আসে গ্যালাক্টিকোদের। অন্যদিকে আক্রমণের ধার বাড়াতে মরিয়া সিমিওনে ৭২তম মিনিটে উইঙ্গার ইয়ানিক কারাসকোকে তুলে ডিফেন্ডার এরমোসোকে নামান। সিদ্ধান্তটা কাজে লেগে যায় দারুণভাবে।
৮৩তম মিনিটে কর্নার পাঞ্চ করে ক্লিয়ার করতে গিয়ে গড়বড় করে ফেলেন কোর্তোয়া, ফাঁকায় বল পেয়ে  জালে পাঠিয়ে দেন এরমোসো।
একটি গোল শোধ দিলেও হার এড়াতে পারেনি দিয়াগো সিমিওনের শিষ্যরা।
গত মে মাসে এই মাঠে হারতে হয়েছিল রিয়ালকে। দারুণ পারফরম্যান্সে এবার মধুর প্রতিশোধ নিল রেকর্ড চ্যাম্পিয়নরা।
টানা ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরে রিয়াল মাদ্রিদ। আর দুইয়ে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ১৬। ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল বেতিস। আর অ্যাথলেটিকো তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.