রিজার্ভ সংকটের গুজব ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে বিএনপি : স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: দেশে রিজার্ভ সংকটের গুজব ছড়িয়ে এবং সাময়িক বিদ্যুৎ সংকট দেখিয়ে বিএনপি দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
তিনি বলেছেন, নানাভাবে গুজব সৃষ্টি করে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কাজগুলোকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে বিএনপি। কিন্তু তারা ভুলে গেছে, শেখ হাসিনা হিমালয়ের মত শক্ত অবস্থানে দাঁড়িয়ে আছেন, হিমালয়কে ধাক্কা দিয়ে নড়ানো যায় না, এটি সম্ভব নয়।
রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর কাকরাইলের আইডিইবি সম্মেলন কক্ষে সেন্টার ফর অ্যাডভান্স স্টাডিজ ইন হোমিওপ্যাথি (ক্যাশ) আয়োজিত ‘৮ম আন্তর্জাতিক হোমিওপ্যাথি বিজ্ঞান সম্মেলন-২০২২’-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা সততা দিয়ে মানুষের জন্য কাজ করে সাধারণ মানুষের মন জয় করেই ক্ষমতায় আছেন। সাধারণ জনগণের ভালোবাসাই তাকে হিমালয়ের মত শক্ত করেছে। জনগণের মন থেকে তার প্রতি ভালোবাসা নষ্ট করা বিএনপির পক্ষে সম্ভব নয়।
বিএনপির সমালোচনা করে তিনি আরও বলেন, বিএনপি দেশের রিজার্ভ শেষ হয়ে গেছে বলে অপপ্রচার করছে, মানুষকে বিভ্রান্ত করছে। প্রকৃত সত্য হচ্ছে, বিএনপির আমলে বাংলাদেশের রিজার্ভ ছিল মাত্র ৩ বিলিয়ন ডলার। আর এ মুহূর্তে বিশ্বব্যাপী করোনার ধকলের পরও বাংলাদেশের রিজার্ভ রয়েছে ৩৫ বিলিয়ন ডলার। বিএনপির আমলে মাঝে মাঝে বিদ্যুৎ আসতো। তখন মাত্র ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। আর এখন শেখ হাসিনার আমলে দেশে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ইউক্রেন-যুদ্ধের কারণে গোটা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও সাময়িক বিদ্যুৎ সমস্যা হয়েছে। তবুও বিএনপির সময়ের থেকে বর্তমানে বিদ্যুৎ পরিস্থিতি শতগুণে ভালো আছে।
দেশে খাদ্যের ঘাটতি নেই জানিয়ে তিনি বলেন, দেশে ৫০ লাখ টন খাদ্য মজুত করা হয়েছে। দেশে খাদ্য সংকট নেই। ব্যবসা-বাণিজ্য ঘুড়ে দাঁড়াচ্ছে। ডিজিটাল বাংলাদেশের হাজারো তরুণ কাজ করে বেকারত্ব হ্রাস করছে। পদ্মা সেতু, মেট্রোরেলসহ শত শত উন্নয়নে বাংলাদেশ এখন স্বয়ংসম্পন্ন অবস্থানে চলে যাচ্ছে। অথচ বিএনপি বাংলাদেশের কোনো ভালো কিছু দেখছে না।
সভায় স্বাস্থ্যমন্ত্রী হোমিওপ্যাথি চিকিৎসা ব্যবস্থার প্রশংসা করে বলেন, হোমিও চিকিৎসায় আরও গবেষণা ও বাজেট বাড়ানো হবে। দেশের সব হাসপাতালে ক্রমান্বয়ে হোমিও চিকিৎসক নিয়োগ করার কথাও বলেন তিনি।
হোমিও চিকিৎসায় কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী হোমিও চিকিৎসার চাহিদা বাড়ছে। বাংলাদেশেও চাহিদা বাড়ছে। এজন্য অ্যালোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি দেশে হোমিও চিকিৎসা আরও জোরালো করা হচ্ছে।
সেন্টার ফর অ্যাডভান্স স্টাটিজ ইন হোমিওপ্যাথির (ক্যাশ) সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম ও হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.