রাহুল গান্ধীকে খাসি রেঁধে খাওয়ালেন লালু প্রসাদ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মানহানি মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর শাস্তিতে স্থগিতাদেশ দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। ফলে এমপি পদ আবার ফিরে পাচ্ছেন তিনি। এই স্বস্তির খবর উদযাপন করতে গতকাল শুক্রবার রাহুলকে নৈশভোজের নিমন্ত্রণ করেন রাষ্ট্রীয় জনতা দল- আরজেডি নেতা লালু প্রসাদ যাদব।
নিজ হাতে খাসির মাংস রেঁধে কংগ্রেস নেতাকে খাওয়ান বিহারের সাবেক এ মুখ্যমন্ত্রী।
শুক্রবার দুপুরেই সুখবর আসে। সুপ্রিম কোর্টের স্থগিতাদেশে আপাতত কারাদণ্ড হচ্ছে না কংগ্রেস নেতার। এমপি পদ ফিরে পাওযার পাশাপাশি আগামী বছর অনুষ্ঠিতব্য লোকসভা নির্বাচনে লড়তেও আর কোনো বাধা রইল না রাহুলের। ফলে বড়সড় স্বস্তি দল ও জোটের নেতা কর্মীদের মধ্যে।
লালু প্রসাদের মেয়ে মিসা ভারতীর দিল্লির বাড়িতে শুক্রবার রাতে নিমন্ত্রণ ছিল রাহুল গান্ধীর। উপস্থিত ছিলেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও। বাড়িতে পৌঁছালে কংগ্রেস নেতাকে ফুল দিয়ে স্বাগত জানান আরজেডি নেতা লালু প্রসাদ। জড়িয়ে ধরে শুভেচ্ছা জানান। এরপর বিহার থেকে আনা খাসির মাংস নিজ হাতে রেঁধে খাওয়ান রাহুলকে।
‘মোদি পদবি’ নিয়ে কটাক্ষ করায় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে ২০১৯ সালে মানহানি মামলা হয়েছিল। মামলায় গুজরাটের আদালত তাঁকে ২ বছরের সাজা দেন। সেই রায়কে চ্যালেঞ্জ করেন রাহুল।
বিচারপতি আরএস গাভাই এবং পিকে মিশ্রের বেঞ্জ দুই বছরের সাজার ওপর স্থগিতাদেশ দেন শুক্রবার। শুনানির সময় দুই বিচারপতির বেঞ্চ বলেন, মানহানি মামলায় রাহুলকে দুই বছরের সাজা দেওয়ার কোনো যুক্তিযুক্ত কারণ দেখাতে পারেননি গুজরাটের আদালত। এ কারণে তাঁকে দেওয়া সাজা স্থগিত করা প্রয়োজন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.