রাসেলের ঝড়ো তাণ্ডবে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্ক: জবাবটা দারুণভাবেই দিল ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছিল, তবে টি-টোয়েন্টিতে যে ক্যারিবীয়রাই সেরা সেটি আরেকবার প্রমাণ হলো। এবার লঙ্কানদের দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ করে জবাব দিল। আর স্বাগতিকদের এমন লজ্জা দিতে আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিংই যথেষ্ট ছিল। তার ঝড়ো ব্যাটেই শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে উইন্ডিজরা।

গতকাল শুক্রবার পাল্লেকেলেতে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে রাসেলের ১৪ বলে অপরাজিত ৪০ রানের সুবাদে তিন ওভার বাকি থাকতেই ১৫৮ করে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

১৫৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার লেন্ডন সিমন্সকে অবশ্য দ্রুতই হারায় উইন্ডিজ। ব্যক্তিগত ৯ রানে অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে বোল্ড হন তিনি। তবে আরেক ওপেনার ব্র্যান্ডন কিং ২১ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪৩ করে বিদায় নেন। মাঝে রোভম্যান পাওয়েল ১৭ করে ফেরেন।

কিন্তু শিমরন হেটমায়ার ও আন্দ্রে রাসেল শেষ পর্যন্ত অপরাজিত ব্যাট করে দলের জয় নিশ্চিত করেন। হেটমায়ার ৪২ বলে ৪৩ রানে থাকেন। কিন্তু বিধ্বংসী ছিলেন রাসেল মাত্র ১৪ বলে ৪০ রানের টর্নেডো ইনিংস খেলেন। তার ইনিংসে কোনো চারের মার না থাকলেও ছিল ৬টি বিশাল ছক্কা।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান কোনো ব্যাটসম্যানই নিজেদেরে ইনিংস বড় করতে পারেননি। শেষ দিকে দাসুন শানাকার অপরাজিত ২৪ বলে ৩১ ও থিসারা পেরেরার ১৩ বলে ২১ রান দলটির দেশড় পার করে দেয়। এছাড়া ম্যাথিউসের ব্যাট থেকে ২৩ রান আসে।

ক্যারিবীয় বোলারদের মধ্যে ফ্যাবিয়ান অ্যালেন ২টি উইকেট নেন। আর একটি করে উইকেট ভাগাভাগি করেন শেলডন কোটরেল, ওশানে টমাস ও ডোয়েন ব্রাভো।

ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরস্কার ওঠে আন্দ্রে রাসেলের হাতে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.