রাসিকের বাজেট ঘোষণা ৭৫২ কোটি টাকা

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশনের ২০১৮-১৯ অর্থ বছরের ৭৫২ কোটি টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজশাহী সিটি করপোরেশেনের নগর ভবনে সাংবাদিক সন্মেলনের মাধ্যমে এ বাজেট ঘোষণা করেন রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। এ বাজেটে রাজশাহী নগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর-রাজশাহী-নাটোর পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ প্রকল্প ১৮২ কোটি ৬৮ লাখ টাকার এই প্রকল্পের আওতায় আলিফ লাম মীম ভাটার মোড় থেকে শুরু হয়ে মোহনপুর মেহেরচন্ডি হয়ে পূর্ব রাজশাহী নাটোর সড়কের কৃষি গবেষণা ইনস্টিটিউট পর্যন্ত ছয় দশমিক ৭৯৩ কিলোমিটার চারলেনের সড়ক নির্মাণ করা হবে।

এছাড়া রাজশাহী মহানগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী পর্যন্ত দুই দশমিক ৫০ কিলোমিটার চার লেনের সড়ক নির্মিত হবে। সোলার স্ট্রিট লাইটিং প্রোগাম ইন সিটি করপোরেশন শীর্ষক প্রকল্প প্রায় ২৭ কোটি টাকা ব্যায়ে পিডিবির সোলার স্ট্রিট লাইটিং ইন সিটি নগরীর মোট এক হাজার ২৮৫টি পোলে লাইট স্থাপন করা হচ্ছে। এক হাজার ১৭৩টি এলইডি এবং ১১২টি সোলার। এই প্রকল্পের আওতায় ২৫টি রাস্তা আলোকায়ন হবে।

অন্যদিকে, নয়টি মোড়ে প্রায় দুই কোটি ৭৫ লাখ ৪৮ হাজার দুই’শ এক টাকা ব্যায়ে ভদ্রা, সিএন্ডবি, লক্ষ্মীপুর, তালাইমারী, কামারুজ্জামান চত্বর, নগর ভবনের সামনে, বড় মসজিদ, কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী বাঁধের ঢাল, কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার অভ্যন্তরে। এছাড়া পদ্মা লাইব্রেরী ও মিয়াপাড়া পাবলিক লাইব্রেরী নির্মাণ কজে এক হাজার সাত’শ ৯৯ বর্গ মিটার আয়তন বিশিষ্ট পাঁচ তলা ভবন নির্মাণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর ও বাজেট কমিটির চেয়ারম্যান আব্দুল হামিদ সরকার টেকন, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার, প্যানেল মেয়র ১ আনোয়ারুল আজিম আজব, মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র ৩ নুরুন্নাহার বেগম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.