রাসিকের অভিযানে ৯৪টি রেজিস্ট্রেশন বিহীন অটো ও চার্জার রিক্সা জব্দ

রাসিক প্রতিবেদকরাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নীতিমালা অনুযায়ী ১লা নভেম্বর থেকে রেজিস্ট্রেশন বিহীন অটো ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। আজ শুক্রবার (১ নভেম্বর) প্রথম দিনের অভিযানে ৬১টি চার্জার রিক্সা এবং ৩৩টি অটোরিকশা জব্দ করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু জানান, শুক্রবার নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান ও দড়িখরবনা মোড়ে রেজিস্ট্রেশনবিহীন অটো ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়। যানজট নিরসনে অটোরিক্সা ও চার্জার রিক্সাকে শৃঙ্খলার মধ্যে আনতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় এই অভিযান অব্যহত থাকবে।

রাসিকের উপ-যানবাহন শাখার বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১ নভেম্বর থেকে রেজিস্ট্রেশন বিহীন অটো ও চার্জার রিক্সা এবং চিকন চাকার চার্জার রিক্সা চলাচল করতে পারবে না। মালিক ও ডাইভিং স্মার্ট কার্ড নির্দেশনা অনুযায়ী গাড়িতে রাখতে হবে, অটোরিক্সা চালকসহ (৬) ছয় আসন বিশিষ্ট জোড় মেরুন রং এবং বিজোড় পিত্তি রং করতে হবে। আর. এম. পি ট্রাফিক পুলিশকে অব্যশই স্মার্ট কার্ড দেখাতে হবে। আর যারা রেজিস্ট্রেশনের জন্য আবেদন করে এখন পর্যন্ত কার্ড পাননি, তাদের অনলাইন আবেদনের কাগজপত্র প্রর্দশন করতে হবে।

নভেম্বর হতে অটোরিক্সার জোড় সংখ্যার রং মেরুন ও বিজোড় সংখ্যার রং পিত্তি করে রাস্তায় গাড়ি বের করতে হবে। মাসের ১ম সপ্তাহ ও ৩য় সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০ পর্যন্ত পিত্তি রং এর অটোরিক্সা চলাচল করবে।

মাসের ২য় সপ্তাহ ও ৪র্থ সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০টা পর্যন্ত মেরুন রং এর অটোরিক্সা চলাচল করবে। তবে শুক্রবার সারাদিন ও সরকারী ছুটির দিনে সারাদিন এবং প্রতিদিন রাত ১০:৩০ থেকে উভয় রং এর অটোরিক্সা চলাচল করবে। #(প্রেস বিজ্ঞপ্তি)#

Comments are closed, but trackbacks and pingbacks are open.