রাষ্ট্রপতির কাছে ৭ দেশের অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশে নবনিযুক্ত ৭টি দেশের অনাবাসিক রাষ্ট্রদূত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে তাদের পরিচয়পত্র পেশ করেছেন। আজ বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকালে বঙ্গভবনে গিয়ে তারা পরিচয়পত্র পেশ করেন। রাষ্ট্রপতির প্রেস উইং এ তথ্য নিশ্চিত করেছেন।
মঙ্গোলিয়ার নতুন রাষ্ট্রদূত GANBOLD Dambajav (গানবোল্ড দামবাজাভ), উত্তর মেসিডোনিয়ার রাষ্ট্রদূত Slobodan Uzunov (স্লোবোডান ইউযোনোব), পেরুর রাষ্ট্রদূত JAVIER MANUEL PAULINICH VELARDE (জাভিয়ের ম্যানুয়েল পাওলিনিচ ভেলার্দে), স্লোভাক রিপাব্লিকের রাষ্ট্রদূত Robert Maxian (রবার্ট ম্যাক্সিয়ান), স্লোভেনিয়ার রাষ্ট্রদূত Mateja Vodeb Ghosh (মাতেজা ভোদেব ঘোষ), উরুগুয়ের রাষ্ট্রদূত Alberto A. Guani (আলবার্তো এ গুয়ানি) এবং ভেনেজুয়েলার রাষ্ট্রদূত CAPAYA RODRIGUEZ GONZÁLEZ (কাপায়া রদ্রিগুয়েজ গনজালেজ) রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন।
নতুন রাষ্ট্রদূতদেরস্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বিনিয়োগ বাড়াতে এবং দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেওয়ার জন্য কাজ করার আহ্বান জানান।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশে বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন অবকাঠামো, জ্বালানি ও তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন খাতে বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে নতুন রাষ্ট্রদূতদের আহ্বান জানান।
বাংলাদেশে তৈরি পোশাক, ওষুধ, সিরামিকসহ বিভিন্ন বিশ্বমানের পণ্য উৎপাদিত হয় উল্লেখ করে এসব পণ্যের আমদানি বাড়াতে কাজ করারও কথা বলেন রাষ্ট্রপতি।
সাক্ষাৎকালে নতুন রাষ্ট্রদূতরা বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তারা বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন। এসময় দায়িত্ব পালনে রাষ্ট্রদূতরা রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.