রাষ্ট্রপতির আদেশে পাবিপ্রবির ৬ কর্মকর্তার তুরস্ক সফর স্থগিত ঘোষণা

নিজস্ব  প্রতিবেদক: লিফট কেনার জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ কর্মকর্তার তুরস্ক সফরকে কেন্দ্র করে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হওয়ায়  রাষ্ট্রপতির মো: সাহাবুদ্দিনের আদেশক্রমে তুরস্ক সফর স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
শুক্রবার (২ জুন) বিকেল ৩ টার দিকে বিশ্বিবদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য’র নির্দেশক্রমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা স্থগিত ঘোষণা করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন মহোদয়ের নির্দেশক্রমে এ সফরের সকল আয়োজন স্থগিত করা হয়।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দু:খজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন তাদের প্রতিনিধি দেশেই রয়েছে। তাদের মাধ্যমে দেশে থেকে লিফট কেনা সম্ভব।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উদ্দেশ্যে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ভিসি বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কি এই টাকা আকাশ থেকে পরেছে। বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু লিফট কিনতে বিদেশ যাওয়াকে আনন্দ ভ্রমন উল্লেখ করে, বিদেশ না গিয়ে সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করার পরামর্শ দেন।
এ বিষয়ে বক্তব্য জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য মে:আনোয়ার হোসেনের ফোনে একাধিকবার কল করা হলে রিসিভ করেননি। এ জন্য বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।
তবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লে. কর্ণেল (অবসরপ্রাপ্ত) জি এম আজিজুর রহমান বলেন, পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন তাকে তুরস্ক যাওয়ার বিষয়টি স্থগিতের কথা জানিয়েছেন। এর বেশিকিছু বলতে পারব না।
প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রয়ুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আবাসিক হল, একাডেমিক ভবনসহ পাঁচটি আধুনিক নির্মানাধীন ভবনের জন্য ২৫টি লিফট কিনতে ৭ জুন তুরস্ক সফরে যাবার কথা ছিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দলের।
এ নিয়ে বিটিসি নিউজ সহ বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রচারের পর পাবনা সহ সারাদেশ সমলোচনার ঝড় ওঠে। এরপরই সফর স্থগিত করলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.