রাশিয়া নিজেকে বিচ্ছিন্ন করবে না : পুতিন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার আইনসভার সদস্যদের সাথে এক বৈঠকে বলেন, রাশিয়া নিজেকে বিচ্ছিন্ন করবে না বরং বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সাথে সম্পর্ক প্রসারিত করবে।
তিনি বলেন, ‘আমরা নিজেদেরকে বিচ্ছিন্ন করতে যাচ্ছি না বিপরীতে বাস্তবসম্মত, ন্যায়সঙ্গত, পারস্পরিক সম্পর্ক প্রসারিত করব যা ইউরেশিয়া, আফ্রিকা, ল্যাটিন আমেরিকার বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সাথে অংশীদারিত্বের বেশি কিছু।’ খবর বার্তা সংস্থা তাস’র।
পুতিন বলেন, ‘যুক্তরাষ্ট্রে অনেক ব্যক্তি আছেন যারা আমাদের মতো একইভাবে চিন্তা করে। ইউরোপেও অনুরূপ। এই দেশগুলোর অভিজাত শ্রেণির আচরণ ভিন্ন তবে আমরা জানি অভিজাতরা সবসময়  এমন সব নীতি পরিচালনা থেকে দূরে থাকে যেগুলো তাদের নিজস্ব জনগণের স্বার্থ রক্ষা করে এবং তাদেরকে উল্টো বিপদে ফেলে।’
তিনি বলেন, রাশিয়া বিদেশী অংশীদার, বৈশ্বিক সংস্থা ও কর্পোরেশন গুলোর সাথে কাজ করতে প্রস্তুত যারা তাদের ব্যবসায়িক খ্যাতিকে মূল্য দেয় এবং রাশিয়ার সাথে সহযোগিতা করতে চায়।
উপস্থিত আইন প্রণেতারা বিদেশী আইন প্রণেতাদের সাথে যে একাধিক বৈঠক করবেন তা দেশগুলোর মধ্যে সম্পর্ক এবং পারস্পরিক বিশ্বাসকে শক্তিশালী করবে বলেও পুতিন আশা প্রকাশ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.