রাশিয়া ইউক্রেনের জনগণের বিরুদ্ধে নয়, দানবের বিরুদ্ধে লড়াই করছে : পুতিন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়া ইউক্রেনের জনগণের বিরুদ্ধে নয় বরং সংঘবদ্ধ দানব এবং তাদের লোকদের বিরুদ্ধে লড়াই করছে কারণ রাশিয়া বিশেষ সামরিক অভিযানকে এগিয়ে নিয়ে যাচ্ছে, রাশিয়ার বিজয় আয়োজক কমিটির বৈঠকে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন।
‘এগুলো (প্রমাণগুলো) বের করা করা এবং বিশ্বকে দেখানো প্রয়োজন, যাতে আমরা যাদের সঙ্গে লড়াই করছি তাদের প্রকৃতি সম্পর্কে কোনও ভুল বোঝাবুঝি না হয়। যাতে এটি পরিষ্কার এবং বোধগম্য হয় যে আমরা কোন লক্ষ্যগুলি অনুসরণ করছি এবং আমাদের শত্রু কে। এটা ইউক্রেনের জনগণ নয়, বরং এই দানব এবং তাদের অনুগামীরা। তবে এটা দেখাতে হবে; এটা একটা বাস্তবতা,’ তিনি ইহুদি গণহত্যা সহ ইউক্রেনীয় চরমপন্থীদের কথা তুলে ধরে জোর দিয়ে বলেছিলেন।
অধিবেশন চলাকালীন, প্রেসিডেন্টের সহকারী ভ্লাদিমির মেডিনস্কি উল্লেখ করেছিলেন যে, কমপক্ষে ১ কোটি ৩৫ লাখ সোভিয়েত বেসামরিক নাগরিক দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসি গণহত্যার শিকার হয়েছিল। তাদের মধ্যে ‘ইউক্রেনে নাৎসি দোসরদের হাতে নিহত ১৫ লাখ ইহুদিও ছিল’, তিনি উল্লেখ করেছেন।
জবাবে, পুতিন বলেছিলেন, ‘এই সমস্ত কিছুই আর্কাইভাল নথিতে রয়েছে: এ আদেশগুলি বাস্তবায়নের জন্য গৃহীত পদক্ষেপের প্রতিবেদন, যারা এগুলি চালিয়েছিল তাদের নাম এবং উপাধি এবং মৃত্যুদণ্ডপ্রাপ্তদের নাম এবং উপাধি৷ সব আছে (নথিতে)।’ (সূত্র: তাস)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.