রাশিয়ায় ইউক্রেনের ফের ড্রোন হামলা

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার কার্চ অঞ্চলের কুর্চাতভ শহরে দুইটি ইউক্রেনীয় ড্রোন আঘাত হেনেছে। এতে প্রশাসনিক ও আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া তৃতীয় আরেকটি ড্রোন মস্কোর কাছে ভূপাতিত করা হয়েছে। রাশিয়ার স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।
কার্চের আঞ্চলিক গভর্নর রোমান স্টারভয়েট বলেছেন, শুক্রবার ভোরে  কুর্চাতভ শহরে হামলার ক্ষয়ক্ষতি মূল্যায়ন করছে জরুরি পরিষেবা। বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে রোমান লিখেছেন, হামলায় দুইটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এর বেশিকিছু তিনি আর জানাননি।
এ ছাড়া মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন শুক্রবার ভোরে জানান, রাজধানীর দিকে আসা একটি ড্রোন গুলি করে ভুপাতিত করেছে রাশিয়ান আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। ড্রোনটি লিউবার্টসির কাছে ভূপাতিত করা হয়েছে। কেন্দ্রীর মস্কোর থেকে ২০ কিলোমিটার দূরে এর অবস্থান।
প্রতিবেদনে বলা হয়েছে, হামলার কারণে মস্কোর প্রধান তিনটি প্রধান বিমানবন্দরের ফ্লাইট সাময়িকভাবে বাতিল করা হয়েছে। তবে এ হামলা নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ইউক্রেন।
গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৫৫ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.