রাশিয়ায় ইউক্রেনের পাল্টা আক্রমণে নিহত বেড়ে ১৪

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ায় ইউক্রেনের পাল্টা ক্ষেপণাস্ত্র হামলায় ১৪ জন নিহত হয়েছেন। শনিবার (৩০ ডিসেম্বর) রাশিয়ার প্রাদেশিক রাজধানী বেলগোরোডে হামলায় ১০৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছে রুশ জরুরি মন্ত্রণালয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ খবর জানিয়েছে।
বেলগোরোড অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে বলনে, ইউক্রেন সীমান্তের প্রায় ৩০ কিলোমিটার দূর থেকে বেলগোরোডে হামলা করেছে ইউক্রেনীয় বাহিনী। সরাসরি আবাসিক অঞ্চলে হামলা করেছে। এই হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন।
ইউক্রেনের বিমান হামলা থেকে বাচার জন্য সাধারণ মানুষের উদ্দেশ্যে ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেন, সবাইকে নিরাপদ স্থানে সরে যেতে হবে।
ইউক্রেনের এই ক্ষেপণাস্ত্র হামলায় হুঁশিয়ারি জারি করে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইউক্রেনকে এর শাস্তি ভোগ করতে হবে। ইতোমধ্যে ইউক্রেনের ১৩টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে রুশ বিমান বিধ্বংসী ইউনিট। শুধু তাই না, ৩২টি ড্রোনও ধ্বংস করেছে।
প্রতিবেদন থেকে জানা গেছে, শুক্রবার ইউক্রেনে রাশিয়ার চালানো বৃহত্তম ক্ষেপণাস্ত্র হামলার পর পাল্টা হামলা করেছে ইউক্রেনী বাহিনী। ২০২২ সালের ফেব্রুয়ারি মাস থেকে শুরু হওয়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ৬৭৫ দিনের মধ্যে এটিই সবচেয়ে বড় আক্রমণ ছিল। এই হামলায় অন্তত ৩৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৬০ জন। ইউক্রেনের প্রায় ১২০টি গ্রামে হামলা করেছিল রাশিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.