রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৮

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ১৮ জন মারা গেছেন। এরমধ্যে করোনায় ৬ জন এবং উপসর্গ নিয়ে ১০ জন ও ২ জন করোনা নেগেটিভ হওয়ার পরে তাদের প্রাণহানি হয়েছে। এ নিয়ে ৬৯তম দিনে রামেকে সবমিলিয়ে ১ হাজার ২৬ জনের মৃত্যু হয়েছে।
আজ রবিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় যে ১৮ জন মারা গেছেন তাদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, কুষ্টিয়ার ১ জন, পাবনার ১ জন, নওগাঁর ১ জন ও নাটোরের ৩ জন করে মারা গেছেন।
মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে। এদের মধ্যে ১০ জন পুরুষ ও ৮ জন নারী। যাদের ৭ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ৩ জন ও ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে ১ জন।
গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৫২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪২ জন। আজ রবিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৪০৫জন।
এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ২১২ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১২৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।
এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৭০ জন।
পরিচালক জানান, রাজশাহীতে বেড়েছে করোনা সংক্রমণের হার। গতকাল শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪২ শতাংশ বেড়ে শনাক্তের হার ৩৪ দশমিক ৬৩ শতাংশ। এর আগের দিন শুক্রবার ছিল ৩০ দশমিক ২১ শতাংশ।
এছাড়াও গত বৃহস্পতিবার ছিল ২৩ দশমিক ৮২ শতাংশ, গত বুধবার ২৩ দশমিক ৮৩ শতাংশ, গত মঙ্গলবার ২৪ দশমিক ৯৩ শতাংশ, গত সোমবার ২৭ দশমিক ৭৪ শতাংশ, গত রোববার ২৭ দশমিক ১৭ শতাংশ, গত শনিবার ৩২ দশমিক ৭১ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.