রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গে ১ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ৮ টা থেকে আজ সোমবার সকাল ৮ টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই রোগীর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা উপসর্গে এক নারী রোগীর মৃত্যু হয়েছে। এদিকে, হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় নতুন ২ জন রোগী ভর্তি হয়েছে। এদিন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৪জন।
১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে গতকাল রোববার সকাল ৮ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলো ৩১জন। বর্তমানে রোগী ভর্তি রয়েছে ৩৩জন। তার মধ্যে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ১জন, পাবনা ৩ জন ও কুষ্টিয়ার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরো জানান,হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০জন। নমুনা পরীক্ষা করা হয়নি এমন রোগীর ভর্তি রয়েছে ৬ জন।
এর আগে, রোববার রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৮৯ করোনার নমুনা পরীক্ষা হয়। এতে ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩১জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া সব করোনা রোগীই রাজশাহীর।
এখন নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ১৯ শতাংশে দাঁড়িয়েছে। যা গতকাল শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৫ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.