রামেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি শেষে আবারও কাজে যোগদান

বিশেষ প্রতিনিধি: রামেক হাসপাতালে করোনা প্রতিরোধী পোশাক, গ্লাবস, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার সহ প্রয়োজনীয় সরঞ্জাম না থাকায় এর দাবিতে আজ বৃহস্পতিবার (১৯ শে মার্চ) সকাল ৮ টার দিক থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছে ইন্টার্ন চিকিৎসকরা। পরে ন্যুনতম কিছু উপকরণ দেয়া হলে তারা আবারও কাজে যোগদান করেন।

রামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. ইকবাল হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা প্রতিরোধে সক্ষম ন্যুনতম উপকরণ হাসপাতাল থেকে সরবরাহের দাবিতে তারা সকালে কর্মবিরতি শুরু করেন। এই হাসপাতালে ২০০ ইন্টার্ন চিকিৎসক আছেন।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় তারা হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জামিলুর রহমানের সাথে এসব দাবি নিয়ে আলোচনায় বসেন। এরপর তিনার আশ্বাস পেয়ে তারা আবারও কাজে যোগ দেন।

তিনি আরো জানান, আমরা চিকিৎসকরা চিকিৎসা দিতে সব সময় প্রস্তুত আছি। আমাদের জীবন রক্ষার জন্য ন্যুনতম কিছু উপকরণ না পেলে আমরাও আক্রান্ত হবার আশংকায় থাকি। এসব কারণেই কর্মবিরতি পালন করেছি। পরে কিছু উপকরণ দেয়া হলে আবারও কাজে যোগদান করি।

এবিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হাসপাতালে জ্বর সর্দি কাশির রোগী হঠাৎ করে বেড়ে গেছে। সে ক্ষেত্রে তাদের চিকিৎসা দেওয়ার জন্য চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা অতীব জরুরি। চিকিৎসকদের দাবি মেনে নেয়া হয়েছে, এরপরে তারা যথারীতি স্ব-স্ব কাজে যোগদান করেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.