রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তি স্বাস্থ্য জটিলতায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে এই ১০ জনের মৃত্যু হয়।
গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ২ জন, নওগাঁ ২ জন ও পাবনা ৩ জন। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ৫ জন নারী। নতুন মারা যাওয়াদের মধ্যে ৩ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন।
রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৭ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৬৩ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৯২ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১০৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।
এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৬৬ জন। পরিচালক জানান, মঙ্গলবার ২ টি ল্যাবে রাজশাহী জেলার ৩১৬ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ৭০ শতাংশ বেড়ে শনাক্তের হার ২৮ দশমিক ৮০ শতাংশ। এর আগের দিন সোমবার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ।
এছাড়াও গত রোববার ছিল ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ, গত বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ, গত বুধবার ২৩ দশমিক ৮৩ শতাংশ এবং গত মঙ্গলবার ছিল ২৪ দশমিক ৯৩ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.