রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে আজ সোমবার (১৯ জুলাই) সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।
রামেক পরিচালক বিটিসি নিউজকে জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ৯ জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের চারজন, নওগাঁর দুইজন, পাবনার একজন ও কুষ্টিয়ার দুইজন।
নতুন মারা যাওয়াদের মধ্যে ছয়জন পুরুষ এবং আটনারী। এদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।
এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২৯ জনে।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৬৪ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৬ জন। আজ সোমবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি আছেন ৫০৮ জন।
রাজশাহীতে করোনা শনাক্তের হার কমেছে উল্লেখ করে রামেক পরিচালক আরও জানান গতকাল রবিবার দুটি ল্যাবে রাজশাহীর ৩৮২ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক শূন্য ৯ শতাংশ কমে করোনা শনাক্তের হার এখন ১৮ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন শনিবার ২৬ দশমিক ৬৮ শতাংশ। আর গত শুক্রবার ছিল ৩১ দশমিক ৯২ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.