রামেকে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৯ জন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ(রামেকে) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টার মধ্যে এদের মৃত্যু হয়েছে।
এর মধ্যে রাজশাহীর ৪ জন, মেহেরপুরের ১ জন, নাটোরের ২ জন ও নওগাঁর ২ জন ছিলেন। এদের মধ্যে রাজশাহীর ৩ জন ও নাটোরের ১ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ৫ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা করা হয়নি।
মৃত ৯ জনের মধ্যে ৩ জন পুরুষ ও ৬ জন নারী। যাদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন।
রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ২৪৪ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ১৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩২ জন।
আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৬১ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।
গতকাল মঙ্গলবার জেলায় মোট ৬৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১২ দশমিক ৩২ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.