রামেকে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১০

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৪ জন এবং উপসর্গ নিয়ে ৫ জন ও ১ জন করোনা নেগেটিভ হওয়ার পর মারা যান।
আজ মঙ্গলবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন ও নওগাঁর ১ জন রয়েছেন। এদের মধ্যে ৪ জন পুরুষ ও ৬ জন নারী। যাদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন।
রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৫ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৮৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৫৮ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৮৪ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৪৮ জন।
গতকাল সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৭৩ শতাংশ কমে সংক্রমণের হার ১৫ দশমিক ২৭ শতাংশ। এর আগের দিন রোববার ছিল ২৪ শতাংশ।
এছাড়াও গত শনিবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ২৫ শতাংশ, গত শুক্রবার ২৯ দশমিক ৫২ শতাংশ, বৃহস্পতিবার ২৫ দশমিক ১৫ শতাংশ, বুধবার ২৮ দশমিক ৬৩ শতাংশ, মঙ্গলবার ২৮ দশমিক ৮০ শতাংশ এবং গত সোমবার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.