রামেকে অতিরিক্ত রোগীর জন্য বাড়ছে আরও এক হাজার শয্যা, হাসপাতাল কমিটির জরুরী সভা অনুষ্ঠিত 

বিশেষ প্রতিনিধি: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও এক হাজার শয্যা বাড়ছে। এ ব্যাপারে গতকাল শনিবার (২২ মে) হাসপাতাল পরিচালনা কমিটির একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় একটি পরিকল্পনাপত্র স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত হয়।
সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) এএনএম মঈনুল ইসলাম, নগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) তৌহিদুল আরিফ, রাজশাহী মেডিকেলে কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, ব্যবস্থাপনা কমিটির সদস্য সমাজসেবী শাহিন আকতার রেনী, রামেক হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় শয্যা বৃদ্ধির গুরুত্ব, খসড়া নকশা উপস্থাপন, জায়গা নির্ধারণ, লোকবল নিয়োগ’সহ হাসপাতালের সার্বিক চিকিৎসা সেবার উন্নয়ন, প্যাথলজির সর্বোচ্চ ব্যবহার, বর্জ্য ব্যবস্থাপনা, রোগীদের নিরাপত্তা ব্যবস্থা, মর্ডান লন্ড্রি প্ল্যান্ট স্থাপন, পরিত্যক্ত জায়গার সৌন্দর্যবর্ধন, সেবা সহজীকরণ ও কোভিড-১৯ প্রতিরোধ ও চিকিৎসা বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলচনা সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি হাসপাতালের বিদ্যমান সমস্যা, সম্ভাবনা, করণীয় ও উন্নয়ন নিয়ে আলোচনা করেন।
উল্লেখ্য, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক হাজার ২০০ শয্যা রয়েছে। কিন্তু এ সংখ্যার চেয়ে কয়েকগুণ বেশি রোগী ভর্তি ও চিকিৎসা নেন হাসপাতালে। জনসাধারণের চিকিৎসা সেবার মানোন্নয়ন ও অতিরিক্ত রোগীর স্থান সংকুলান না হওয়ায় রামেক হাসপাতালে যুক্ত হতে যাচ্ছে আরও এক হাজার শয্যা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.