রামভক্ত গোপালের অভিনব উপায়ে জামিয়াতে হামলা

কলকাতা প্রতিনিধি: আজ দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে একটি সিএএ-বিরোধী মিছিল শুরু হওয়ার কথা ছিল। মহাত্মা গাঁধীর প্রয়াণ দিবস উপলক্ষে রাজঘাট পর্যন্ত মিছিল করার কথা ছিল। মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। কিন্তু, মিছিল শুরুর আগে এক যুবককে প্রকাশ্যে গুলি চালাতে দেখা যায়।  মিছিলকারীদের দাবি, আন্দোলনকে বদনাম করতেই এধরনের ঘটনা ঘটানো হয়েছে। গুলিতে আহত এক যুবক।
অস্ত্রধারী যুবককে পাকড়াও করল পুলিশ। ধৃতের নাম জানা যায় রাম গোপাল গ্রেটার নয়ডার বাসিন্দা। জানা যায় হামলা ও গুলি চালানোর আগে গোপাল যে ফেসবুক লাইভ করেছিল, তাতে তাঁকে কোনও কথা বলতে না শোনা গেলেও, ৪৪-সেকেন্ডের ওই ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে, গোপাল সেই জায়গায় ঢুকছেন, যেখানে পড়ুয়ারা শান্তিপূর্ণ অবস্থানের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছিল। গোপালের ফেসবুক প্রোফাইলে লেখা: ‘আমার নাম রামভক্ত গোপাল…এটুকুই যথেষ্ট… বাকি সময় এলে… জয় শ্রী রাম।’
এদিন সকালে নিজের ফেসবুকে বিভিন্ন পোস্টও করে এই বন্ধুকধারী। সেখানে একটিতে লেখা, ‘শাহিনবাগ, খেলা শেষ’। আরেকটি পোস্টে লেখা ‘আমার শেষ যাত্রায় জয় শ্রী রাম বলতে বলতে আমাকে গেরুয়া বসনে নিয়ে যেও।’ তাঁর সবকটি পোস্ট একটি বিশেষ সম্প্রদায়কে আক্রমণ করেছে। ধৃতের ফেসবুক প্রোফাইলে একাধিক বিদ্বেষমূলক মন্তব্য রয়েছে।
সব মিলিয়ে মোট চারটি ফেসবুক লাইভ ভিডিও করেছেন গোপাল। সেখানে কোথাও দেখা যাচ্ছে আন্দোলনকারীরা সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-র বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে, কোথাও আবার তেরঙা ওড়াচ্ছে।
জানা গেছে মিছিলকারীদের উদ্দেশ্যে গুলি ছোড়ার সময় এই অভিযুক্ত বলছিল ” বন্দে মাতরম্, ইএ লো আজাদি ” ৷ 
এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে ৷
 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.