রামপুরহাট হত্যাকাণ্ডে ধৃত মুলঅভিযুক্ত আনারুল হোসেন

কলকাতা (ভারত) প্রতিনিধি: গতকাল পুলিশি তৎপরতায় ধরা পরল রামপুরহাট হত্যাকাণ্ডের মুল অভিযুক্ত আনারুল হোসেন। বাড়িতে তল্লাসি করে তাকে না পাওয়ায় সোর্স মারফত খবরে তাকে তারাপিঠে একটি হোটেল থেকে পাকরাও করা হয়।
এ প্রসঙ্গে ধৃত আনারুল বলেন, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মত তদন্তের সার্থে আত্মসমর্পণ করেছি।
এ দিকে রামপুরহাট হত্যাকাণ্ডের পর রাজ্য জুরে শুরু হয়েছে অস্ত্র উদ্ধারে পুলিশের বিশেষ অভিযান। প্রত্যেক থানা এলাকার দুষ্কৃতীদের তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধে প্রয়োজনিয় পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে। সাথে চলছে সন্দেহভাজন কিছু দেখলে জিজ্ঞাসাবাদ ও নৈশকালিন প্রহরীরও জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের ডিজি মনোজ মালব্য।
উচ্চপদস্থ আধিকারিক থেকে শুরু করে অন্যান্য পুলিশকর্মীদের নিজ এলাকা ছেড়ে না যাবার নির্দেশ দেওয়া হয়েছে।আগে থেকে মঞ্জুর করা ছুটি ছাড়া এখনই কেউ ছুটিতে যেতে পারবেন না।
অভিযান শুরুর প্রথম দিনেই রূপনারায়ণপুর এলাকা থেকে বে-আইনি অস্ত্র তৈরির কারখানার হদিশ পাওয়া গেছে।কারখানাটিকে ক্লোজড করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আইন-শৃঙ্খলা বিষয়ক এডিজি জাভেদ সামিম একটি লিখিত নির্দেশে প্রত্যেক কমিশনারদের বলেছেন, এলাকার দুষ্কৃতীদের পাকরাও করে ফৌজদারি কার্যবিধির ১০৭, ১০৯, ও ১১০ ধারা অনুযায়ি আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হল তা প্রত্যেক দু-দিন অন্তর রাফ রেজিস্টারে তুলতে হবে। এই সংক্রান্ত প্রতি ১০দিনের রিপোর্ট জমা দিতে হবে পুলিশ সুপার বা কমিশনারকে।
সমগ্র ঘটনার ওপর নজর থাকবে রাজ্য পুলিশের সদর দফতর ভবানীভবনের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.