রাবি শিক্ষার্থীর বাঁচার আকুতি! সহযোগিতার আবেদন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাজু। রাত পোহালেই ৪ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল রাজু’র দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা। এর মধ্যেই রাজু হঠাৎ করেই অসুস্থ হয়ে যায়।
রাজুর বন্ধুরা জানায়, রাজু গতকাল রাত নয়টার দিকে  অত্যাধিক মাত্রায় রক্ত বমি শুরু হলে  তৎক্ষণাৎ তাকে রাজশাহী মেডিকেল কলেজে (ICU) তে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় রাজু (ক্রনিক লিভার ডিজিজ-CLD)  এ আক্রান্ত  যা তার অগোচরেই সুপ্ত অবস্থায় ছিল।
অভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে সম্পূর্ণ লিভার  নষ্ট হয়ে গেছে। অভ্যন্তরীণ রক্তক্ষরণ বন্ধ করার জন্য ৭২ ঘন্টায় ১৮ টি ইনজেকশন প্রেসক্রিপশন করা হয়েছে,  যার প্রতিটির মূল্য ৪০০০ টাকা। রাজু’র চিকিৎসার প্রাথমিক খরচ তার সহপাঠীরা মিলে যুগিয়েছে। ডাক্তারদের ভাষ্যমতে, আরএমসি তে তার উন্নত চিকিৎসা সম্ভব নয়, উন্নত চিকিৎসার জন্য  AIR AMBULANCE অথবা ( ICU SUPPORTED AMBULANCE) এ ঢাকায় স্থানান্তর করতে হবে। আর রাজু’র পাশে থাকতে বিভাগের শিক্ষকেরা আগ্রহ প্রকাশ করেছেন।
জানতে চাইলে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফরিদ উদ্দীন খান বিটিসি নিউজকে বলেন, রাজু’র জীবন যদি কোনভাবে বাঁচানো যায়, আমরা শেষ পর্যন্ত ওর পাশে থাকবো আমাদের বিভাগের কোন শিক্ষার্থী এর আগেও অসুস্থ হলে বিভাগ পাশে থেকেছে রাজু’র বিষয়টি যেহেতু বেশি সেনসেটিভ আমরা অবশ্যই পাশে থাকবো।
জানতে চাইলে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কেবিএম মাহবুবুর রহমান বিটিসি নিউজকে বলেন, আমি আমার সহকর্মী ফজলুল হক এবং খাইরুল ইসলাম রাজুকে দেখতে গিয়েছিলাম। অবস্থা আশঙ্কাজনক তবে ডাক্তাররা বলেছেন সর্বোচ্চ ট্রিটমেন্ট দেওয়া হবে।
তিনি আরও বলেন, আমি ওর পরিবারের সাথে কথা বলেছি।  রাজু’র বাবা নেই ওর মা আর ওর ভাই এসেছে। রাজুকে বাঁচাতে আমার ছেলেমেয়েরা অলরেডি ফান্ড কালেকশন শুরু করেছে। আমি ওদের ধন্যবাদ জানাই। রাজু তো শুধু অর্থনীতির ছাত্র নয় রাজু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র সুতরাং রাজশাহী বিশ্ববিদ্যালয় রাজু’র পাশে থাকলে রাজু আবারও আগের মতো সুস্থ হয়ে ফিরতে পারে বলে মনে করি। বন্ধুরা যেখানে পরিক্ষার প্রিপারেশন নিচ্ছে রাজু সেখানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বেডে শুয়ে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। সে রামেকের আইসিইউ ডে চার নাম্বার বেডে চিকিৎসাধীন।
এমতাবস্থায় রাজু বাঁচতে চায়। বন্ধুরা পাগলের মতো ছুটছে দিকবিদিক। রাজুকে বাঁচাতে হবে সে আবার ফিরে আসবে মতিহারের সবুজ চত্বরে। এমনটাই আশা রাজু’র  সহপাঠীদের। ছোট বেলা থেকেই শরীরের নানা প্রতিবন্ধকতা পাত্তা না দিয়ে  এগিয়ে চলেছে রাজু। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২য় বর্ষে  পড়াশুনা করছে। রাজু’র স্বাভাবিক জীবনে ফিরে আসতে দেশের দয়াশীল এবং বিত্তবানদের সাহায্যের আবেদন জানিয়েছে ওর পরিবার।
বিকাশ নম্বর এবং রকেট এবং ব্যাংক একাউন্টে টাকা দিয়ে তাকে সহযোগিতা করা যাবে।
Rocket :01618622507
Bkash:01753373723
Bank Acoount Number : 238.151.121935
Name:Al Ishak Reza Anik.
Dutch Bangla Bank Limited.

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.