রাবি শিক্ষার্থীকে মারধর; পুলিশ কন্সটেবল প্রত্যাহার

রাবি প্রতিনিধি:  মোটরসাইকেলের লাইসেন্স চেক করার সময় কথা কাটাকাটির জের ধরে হুমায়ুন কবির নাহিদ নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত পুলিশ কন্সটেবলকে প্রত্যাহার করা হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এ মারধরের ঘটনা ঘটে।

হুমায়ুন কবির নাহিদ বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং রাবি শাখা ছাত্রলীগের একজন কর্মী বলে জানা যায়।

এ বিষয়ে ভুক্তভোগী হুমায়ুন কবির নাহিদ বিটিসি নিউজকে বলেন, পুলিশ কোনো কারণ ছাড়াই আমাকে পিটিয়েছে। এমনকি রাস্তায় ফেলে আমাকে মারধর করেছে এবং রাইফেলের বাট দিয়ে একজন কন্সটেবল আঘাত করেছে। আমি সেই কন্সটেবলসহ যারা যারা জড়িত ছিল তাদের বিচার চাই। ক্যাম্পাসের ভিতরে তারা কোন সাহসে একজন শিক্ষার্থীকে মারধর করতে পারে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় নাহিদ বিনোদপুর গেট দিয়ে বাইক নিয়ে ঢুকে। সে সময় বিনোদপুর গেটে কর্মরত পুলিশ সদস্যরা তাকে আটকায় এবং মতিহার থানার এসি মাসুদুর রহমান তার গাড়ির লাইসেন্স চেক করে। এসি মাসুদুর রহমান ভুক্তভোগী শিক্ষার্থী নাদিদের আইডি কার্ড দেখতে চায়। এবং নাহিদ তার আইডি কার্ড দেখানোর পরেও তাকে যা তা প্রশ্ন করেন এসি। একপর্যায়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

কথা কাটাকাটির জের ধরে পুলিশ সদস্যরা তাকে জনসম্মুখে বেধরম মারা শুরু করে।  এমনকি রাস্তায় ফেলে তাকে মারধর করে। তারপর তাকে হাতকড়া পড়িয়ে পুলিশ জিপে তুলে থানায় নিয়ে য়ায়। এবং আধা ঘন্টা পরে পুলিশ আবার তাকে বিনোদপুর গেটে নিয়ে আসে।

এ বিষয়ে সহকারী প্রক্টর হুমায়ুন কবির বিটিসি নিউজকে বলেন, বিষয়টি জানার পর আমরা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, ওই শিক্ষার্থী ও অভিযুক্ত পুলিশ সদস্যকে নিয়ে বসেছি। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ যারা অভিযুক্ত ছিলেন সকলে ক্ষমা চেয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.