রাবি শিক্ষক রেজাউল হত্যার দুই বছর স্বরণে শোক র‌্যালী

 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইংরেজী বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার দুই বছর হওয়ায় তার স্মরণে শোক র‌্যালি করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে পথসভা করা হয়।

ইংরেজি বিভাগের  স্নাতকোত্তরের শিক্ষার্থী রাকিব সোহানের সঞ্চালনায় সমাবেশে নিহত রেজাউল করিমের মেয়ে রেজোয়ানা হাসিন শতভী বলেন, আমরা ৮ মে রায়ের অপেক্ষায় আছি। এই রায়ের উপর অনেক কিছু নির্ভর করছে। আমরা আশাবাদী হত্যাকারীদের ফাঁসির মাধ্যমে আমার বাবার হত্যার সুষ্ঠু বিচার পাব। এসময় তিনি প্রশাসনের কাছে হত্যার মূল পরিকল্পনাকারী ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলামকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

সমাবেশে ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক এ.এফ.এম. মাসউদ আখতার বলেন, রেজাউল করিম সিদ্দিকীর মত এক জন শিক্ষককে হত্যা-এটা সত্যিই দেশ এবং জাতির জন্য একটি কলঙ্ক। আর তাই এ ধরণের হত্যাকান্ড বন্ধ করতে সমাজের মানুষগুলোর দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে। এ দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে সরকারের পাশাপাশি বুদ্ধিজীবীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ এপ্রিল রাজশাহীর নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ির কাছে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহত শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে বোয়ালিয়া মডেল থানায় হত্যা অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করেন নগরীর গোয়েন্দা শাখার পরিদর্শক রেজাউস সাদিক। প্রায় সাড়ে ৬ মাসের তদন্ত শেষে ২০১৬ সালের ৬ নভেম্বর ৮ জনকে আসামী করে প্রতিবেদনটি আদালতে জমা দেন তিনি।
এর মধ্যে গত ১১ এপ্রিল মামলায় উভয়পক্ষের সাক্ষ্যগ্রহণ, শুনানি ও দু’দিনে যুক্তিতর্ক শেষ হয়। যুক্তিতর্ক শেষে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এ মামলার রায় ঘোষণা দিন নির্ধারণ করেন আগামী ৮ মে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.