রাবি ‘জয়পুরহাট ডিস্ট্রিক্ট স্টুডেন্টস্ ডে’র নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত জয়পুরহাট জেলার শিক্ষার্থীদের নিয়ে সংগঠন জয়পুরহাট জেলা সমিতি কর্তৃক আয়োজিত ‘জয়পুরহাট ডিস্ট্রিক্ট স্টুডেন্টস্ ডে’র নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩০জুলাই) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক (টিএসসিসি) কেন্দ্রে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট জেলা সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজ মিশুর সঞ্চালনায় এবং সমিতির সভাপতি আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকতা আজাহার আলী, জয়পুরহাট জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি’র কার্যকরী সদস্য এহসানুজ্জামান নাজমুল, সাহেলা এগ্রো ইন্ড্রাস্ট্রিজ প্রা.লি এর ম্যানেজিং ডিরেক্টর আবু বক্কর সিদ্দিক সোহাগ, একরামুল হক এগ্রো ইন্ড্রাস্ট্রিজ প্রা.লি এর ডিরেক্টর গোলাম মোত্তাকিন হক তুহিন, রাজশাহী বিশ^বিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড.মুসতাক আহমেদ, রাজশাহী বিভাগ জনতা ব্যাংক লিমিটিড’র জেনারেল ম্যানেজার আখতারুজ্জামান বাবু, রাজশাহী মেডিকেল কলেজের (মেডিসিন) সহকারী অধ্যাপক ডা.প্রবীর মোহন বসাক, আর.এম.পি এর অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ডিবি) ইকরামুল হক পিপিএম, রাজশাহী পরিবেশ অধিদপ্তর উপ-পরিচালক মো.মামুনুর রশিদ।

প্রধান অতিথির বক্তৃতায় বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য এবং বর্তমান ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, আজকের তরুনরা যে স্বপ্ন দেখবে তা আর কেউ দেখতে পারবে না। এখন তোমরা তরুণ, তোমাদেরকে আগামী দিনে এ দেশ পরিচালনা করতে হবে। প্রতিটি সেক্টরে তোমাদেরকে নেতৃত্ব দিতে হবে। সেই নেতৃত্ব যেন মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির জনকের আদর্শ অনুযায়ি হয়। বাংলাদেশ একটি অনন্য জাতি। বঙ্গবন্ধু শুধু স্বপ্ন দেখাননি বরং তিনি দেশের মানুষের মধ্যে স্বপ্নকে সঞ্চারিত করেছেন। তিনি সকল মানুষের ভাষা বুঝতেন যার মাধ্যমে তিনি সকলকে একত্রিত করে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন।

এর আগে টিএসসিসি এর সামনে থেকে একটি র‌্যালি বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তারা। এসময় জয়পুরহাট জেলা সমিতির প্রায় তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষাংশে শিক্ষার্থীর জন্য কুইজ প্রতিযোগিতা এবং মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর  রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.