রাবির ‘সমকাল নাট্যচক্র’ ৩৮ বছরে পর্দাপণ

রাবি প্রতিনিধি: ‘নাটক শাণিত হচ্ছে, শোষকেরা সাবধান’ স্লোগানকে সামনে রেখে,৭ম পথনাট্য ও পূর্তি উৎসব উপলক্ষে তিন দিনব্যাপী উদযাপন শুরু হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে আজ বৃহস্পতিবার (২১মার্চ) সকাল ১১ টায় এই উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উৎসবের একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন পথ প্রদক্ষিণ করে। আগামী ২১, ২২, ২৩ মার্চ এই উৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে ও শহীদ মিনারের মুক্তমঞ্চে বিভিন্ন নাটকের মহড়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. নুরুল ইসলাম স্বপন বলেন, নাটকের মধ্য দিয়ে আমাদের জীবনের চিত্র ফুটে ওঠে। আমরা নাটকের মধ্যে জীবনকে দেখতে পাই। সেখানে হাসি-দুঃখ সবই বিদ্যমান। তাই নাটক অতি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে সমাজে।

তিনি আরো বলেন, ‘সমকাল নাট্যচক্রের ৩৮ বছরে পদার্পণ বিরাট অর্জন। এখানের সদস্যরা মুল্যবোধের চর্চা করে বলেই আজ এই পর্যায়ে আসতে পেরেছে এই নাট্যচক্র। আমার বিশ্বাস সমকাল নাট্যচক্র কালজয়ী হবে।’

এসময় সমকাল নাট্যচক্রের উপদেষ্টামন্ডলীর সভাপতি ড. আমিনুর রহমান বাচ্চু, উৎসব উদযাপন কমিটির আহŸায়ক রাকিব হোসেন, নাট্যচক্রের আজীবন সদস্যমন্ডলীসহ বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.