রাবির বিজ্ঞান অনুষদে ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ৪ শিক্ষক ৯৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্বের জন্য বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ৪ শিক্ষক ও ৯৫ শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। বুধবার (৭ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই পুরস্কার প্রদান করা হয়।
বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক শাহেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির এবং কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামাণিক।
উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, নতুন বাজেটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণায় বরাদ্দ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে রিসার্চ এÐ ইনোভেশন নামে একটি সেল গঠন করা হয়েছে। এই সেলের মাধ্যমে গবেষকদের কাজের ভিত্তিতে অর্থ বরাদ্দ এবং তাদের গবেষণা তদারকি করা হবে। বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগে রিসার্চ ল্যাব তৈরি জন্য ইউজিসি’র নিকট কয়েক কোটি টাকা চেয়েছি। খুব শিগগিরই সেটা পাওয়া যাবে। এমনকি বিশ্ববিদ্যালয়ে পাবলিকেশনের জন্য নতুন নীতিমালা তৈরীর কাজ চলছে। এতে সর্বাধিক পাবলিশার্সদের পুরস্কৃত করা হবে। সমন্বিত গবেষণার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে চাই।
উল্লেখ্য, ২০২১ ও ২২ সেশনের কৃতি শিক্ষার্থীদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এতে অ্যাওয়ার্ড পেয়েছেন ৪ জন শিক্ষক, সেরা পেপার ৪টি এবং অনুষদভুক্ত বিভাগের ৯৫ জন কৃতি শিক্ষার্থী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো.মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.