রাবির নতুন ভিসি হচ্ছেন আনন্দ কুমার সাহা, প্রো-ভিসি সুলতানুল ইসলাম টিপু!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পাচ্ছেন বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। আর ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপু নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে।
তবে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ এই দুটি পদে নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন এখন পর্যন্ত জারি না হলেও রাষ্ট্রপতি দপ্তরের বিশ্বস্ত একটি সূত্র নিশ্চিত করেছে- ইতোমধ্যেই রাষ্ট্রপতি তথা আচার্যের স্বাক্ষর হয়ে গেছে। প্রশাসনের শীর্ষ এই দুই পদে নিয়োগের এমন খবর ক্যাম্পাসে ব্যাপকভাবে চাউর হচ্ছে। সেইসাথে ক্যাম্পাসে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
বিশ্বস্ত ওই সূত্রটি জানিয়েছে, উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপুর নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন খুব দ্রুতই বিশ্ববিদ্যালয়ে পৌঁছে যাবে। আর উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য ও বর্তমানে রুটিন দায়িত্বে থাকা উপাচার্য আনন্দ কুমার সাহা নিয়োগ পেতে যাচ্ছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্রটি জানিয়েছে।
ক্যাম্পাস সূত্রে জানা গেছে, অধ্যাপক সুলতানুল ইসলাম টিপু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার খবর ক্যাম্পাসে প্রচার হলে তাঁর (টিপু) বিভাগের চেম্বারের সামনে আজ সোমবার দুপুর থেকে তার অনুসারী শিক্ষক-কর্মকর্তাবৃন্দ তাকে অভিনন্দন জানানোর জন্য ভিড় করছেন।
বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরাও সবার মুখে মুখে শুনছি, অধ্যাপক সুলতানুল ইসলাম টিপুকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নিয়োগ প্রদান করা হয়েছে।
এই বিষয়ে জানতে চাওয়া হলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান শামীম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কিংবা উপ-উপাচার্য নিয়োগের কোন খবর কিংবা তথ্য আমার জানা নেই। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত এ বিষয়ে আমাদের আসলে জানারও কোনো সুযোগ নেই।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.