রাবির কিংবদন্তি নেতা বাদশা : এমপি চঞ্চল

রাবি প্রতিনিধি: ‘আমরা যখন বিশ্ববিদ্যালয়ে আসি তখন এক কিংবদন্তি নেতার কথা শুনতাম ক্যাম্পাসে। সকল অন্যায়, অনিয়মের বিরোদ্ধে আম তলায় একজনের বক্তব্য ভেসে উঠতো। তিনিই সেই কিংবদন্তি নেতা ফজলে হাসান বাদশা’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আমীর আলি হলের সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধক বক্তা হিসেবে এমনটাই বলছিলেন রাবি হল সংসদের সাবেক এজিএস ও বর্তমান ঝিনাইদহ-৩ আসনের সাংসদ শফিকুল আযম খান চঞ্চল। গতকাল শনিবার বিকালে হলের মুক্তমঞ্চে এই সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়।

এ সময় চঞ্চল আরো বলেন, আমাদের সময়ে আমার বন্ধুরাসহ অনেককে দেখেছি টাকার অভাবে পড়াশুনা করতে পারতো না। কিন্তু এখন? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবদানে পড়ালেখা থেকে বঞ্চিত হওয়ার উপায় নেই। সেই ধারাকে অব্যাহত রাখা আমাদের দায়িত্ব। আজ এই সংবর্ধনা অনুষ্ঠানে এসে আজ সকল স্মৃতি মনে পড়ছে। আমির আলি হলের সংবর্ধনা আমার জীবনের সবচেয়ে বড় সংবর্ধনা।

আমির আলি হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধক বক্তা হিসেবে রাবি উপাচার্য এম আবদুস সোবহান বিটিসি নিউজকে বলেন, ১৯৮০ সালে মৈত্রী থেকে ফজলে হোসেন বাদশা ভিপি নির্বাচিত হন। আমি তাঁর রাজনীতি দেখেছি। তাঁর একটি বিশেষণ হলো তিনি জনমানুষের নেতা। তাই স্বপ্ন দেখা বড় কথা নয়। যদি আমার স্বপ্নকে অন্যের মধ্যে লালিত করতে না পারি তবে সেই স্বপ্ন দেখা স্বার্থক হবে না। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন। সাড়ে সাত কোটি মানুষকে ওই স্বপ্ন দেখিয়েছেন। যার ফলে আমরা আজ এই বাংলাদেশ পেয়েছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সাবেক আবাসিক শিক্ষার্থী ও বর্তমান নির্বাচিত সাংসদরা হলেন, মোস্তাফিজুর রহমান (দিনাজপুর-৫), শফিকুল আযম খান চঞ্চল (ঝিনাইদহ-৩), আয়েন উদ্দীন (রাজশাহী-৩), উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া। সংবর্ধনা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.