রাবিতে স্কোপ অব ওডাব্লিউএসডি ফর ফিমেল সায়েন্টিস্টস শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্যা অর্গানাইজেশন ফর ওমেন ইন সায়েন্স ফর দ্যা ডেভেলপিং ওয়ার্ল্ড (ওডাব্লিউএসডি), বাংলাদেশ ন্যাশনাল চ্যাপ্টার এর আয়োজনে স্কোপ অব ওডাব্লিউএসডি ফর ফিমেল সায়েন্টিস্টস শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকালে রাবির সত্যেন্দ্রনাথ বোস একাডেমিক ভবনের আহমেদ হোসাইন গ্যালারীতে আয়োজিত এই সেমিনারে স্পিকার ছিলেন ওডাব্লিউএসডি এর চেয়ারপার্সন ড. শারমিন পারভীন।

সেমিনারে ওডাব্লিউএসডি এর চেয়ারপার্সন ড. শারমিন পারভীন বলেন, ওডাব্লিউএসডি নারী বিজ্ঞানী ও নারী শিক্ষার্থীদের পড়াশোনার জন্য নানাবিধ সুযোগ সুবিধা প্রদান করে। রাজশাহী তথা উত্তরাঞ্চলের ছাত্রীরা এসব বিষয়ে অবগত না থাকায় তারা এই সুযোগ নিতে পারেন না। ওডাব্লিউএসডি এর সুযোগ-সুবিধার বিষয়টি জানানোর উদ্যোশেই এই সেমিনারের আয়োজন করা হয়।
সেমিনারে নেটওয়ার্কিং, মেম্বারশীপ, পিএইচডি ফিলোশিপ, আরলি কেরিয়ার ফেলোশিপ, ওডাব্লিউএসডি-ইলসেভার ফাউন্ডেশন এ্যাওয়ার্ড বিষয়ে আলোচনা করা হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রউপদেষ্টা ও রসায়ন বিভাগের প্রফেসর ড. লাইলা আরজুমান বানু। সেমিনারের কো-অর্ডিনেট করেন ওডাব্লিউএসডি বাংলাদেশ ন্যাশনাল চ্যাপ্টার এর কার্যনিবার্হী কমিটির সদস্য ও রাবির তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের প্রফেসর ড. রুবায়েত ইয়াসমিন এবং ওডাব্লিউএসডি বাংলাদেশ ন্যাশনাল চ্যাপ্টার এর কার্যনিবার্হী কমিটির সদস্য ও রাবির উদ্ভিদবিদ্যা বিভাগের প্রফেসর ড. ফারজানা আশরাফী নীলা। সেমিনারের বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.