রাবিতে শিল্পকর্ম প্রদর্শনী কাল থেকে শুরু

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চারুকলা অনুষদ ও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র শিল্পী ও শিক্ষকদের যৌথ আয়োজনে শিল্পকর্ম প্রদর্শনী শুরু আগামীকাল (১২ মার্চ)।

আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) তিন দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করবেন দেশবরেণ্য কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক।

আজ বুধবার বলা ১১ টায় টিএসসিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজকবৃন্দ লিখিত বক্তব্যে এসব তথ্য জানান।

১২ তম এই আয়োজনে বিভিন্ন চিত্রকর্ম, কারুশিল্প, গ্রাফিক ডিজাইন, মৃৎশিল্প ও ছাপাচিত্রকর্মসহ নানা শিল্পকর্ম প্রদর্শন করা হবে। রাজশাহীর ২৮ জন ও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা এর ৩৯ জন শিল্পী এতে অংশগ্রহণ করবেন। প্রদর্শনীতে শিল্পীরা বিভিন্ন মাধ্যমে তাদের নিজস্ব শিল্পশৈলী ও চিন্তাভাবনার প্রতিফলন প্রদর্শন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাবি উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান। আরো উপস্থিত থাকবেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার ও টিএসসিসি পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান প্রমুখ।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগর সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক ফজলুল করিম, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, প্রদর্শনীর উদ্যোক্তা শিশির মল্লিক, কনভেনর গোলাম কিবরিয়া প্রমুখ।

উল্লখ্য, চট্টগ্রাম চারুশিল্পী প্রর্ষদ-ঢাকা’ দেশের শিল্পী ও শিক্ষকদের নিয়ে গঠিত একটি সংগঠন। ২০০৫ সাল থেকে যাত্রা শুরু করে সংগঠনটি শিল্প-সংস্কৃতি বিষয়ক বিভিন্ন কর্মসূচি ও বিভিন্ন সময় শিল্পীদের সহযোগিতার মাধ্যম কার্যক্রম পরিচালনা করে আসছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.