রাবিতে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সরস্বতী পূজা উদযাপন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা উদযাপন হয়েছে। আজ রোববার সকালে এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দির পরিচালনা পর্ষদ ও শ্রীশ্রী সরস্বতী পূজা উদ্যাপন কমিটি কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে সরস্বতী পূজা শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় আলোচক ছিলেন অধ্যাপক ইমেরিটাস অরুণ কুমার বসাক, অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

কেন্দ্রীয় মন্দির পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক বিশ্বনাথ শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কেন্দ্রীয় মন্দির পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণব কুমার পা-ে। আলোচনায় বক্তারা সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। তারা আশা প্রকাশ করেন যে বিদ্যাদেবী সরস্বতীর কল্যাণে সমাজে শিক্ষা, সাম্য ও অসাম্প্রদায়িক চেতনার আরো বিকাশ ঘটবে।

এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছেলেদের ৫ টি হলে এবং মেয়েদের ৪ টি হলে যথাযথ মর্যাদায় স্বরস্বতী পূজা উদযাপন হয়েছে এর বাইরে বিভন্ন বিভাগে স্বরস্বতী পূজার আয়োজন করতে দেখা গিয়েছে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.