রাবিতে প্রশাসনের নির্দেশনা অমান্য করলো রসায়ন বিভাগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জনসমাগম সম্পৃক্ত যেকোনো ধরনের অনুষ্ঠান নিষিদ্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ তাদের অ্যালামনাই সম্মেলন বাতিল করলেও বিশ্ববিদ্যালয়ের নিষেধাজ্ঞা অমান্য করে রসায়ন বিভাগ তাদের অ্যালামনাই সম্মেলন ঠিকমতোই চালিয়ে যাচ্ছে।

গতকাল বুধবার (১১মার্চ) মুজিববর্ষ উদযাপন কমিটির এক সভায় করোনা ভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয়ে জনসমাগম সম্পৃক্ত সব ধরণের অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

জানতে চাইলে রসায়ন বিভাগের সভাপতি মো. বেলায়েত হোসেন হাওলাদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আজ বৃহস্পতিবার (১২ মার্চ) আমাদের বিভাগের অ্যালামনাই সম্মেলন। বিশ্ববিদ্যালয়ে জনসমাগম সম্পৃক্ত সকল ধরনের অনুষ্ঠান নিষিদ্ধ করার আগে আমাদের সম্মেলনের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়ে গেছে ।

তাই আমরা সাংস্কৃতিকসহ আরও অন্যান্য আয়োজনগুলো বাদ দিয়ে শুধু ঘরোয়াভাবে স্বল্প সময়ের জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমি বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে অনুষ্ঠানটি বন্ধ করে দেই। এ বিষয়ে বিভাগের সভাপতিকে বললে তিনি বলেন, এটি শিক্ষার্থীদের অনুষ্ঠান এ সম্পর্কে আমি কিছু জানিনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আজ বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিভাগটির ডিসটিলেশন প্লান্টের মধ্যে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী জমায়েত হয়। পরে দুপুর ১২ টার দিকে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। সেখানে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ অ্যালামনাসরারাও ( প্রাক্তন শিক্ষার্থী) উপস্থিত ছিল।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগেরও একই দিনে অ্যালামনাই সম্মেলন ছিল এবং সম্মেলন সম্পূর্ণ করার সব ধরনের প্রস্তুতিও ছিল । কিন্তু বিশ্ববিদ্যালয়ের নিষেধাজ্ঞা থাকার কারণে ওই বিভাগের সভাপতি ড. মো. মাহবুবুর রহমান প্রস্তুত থাকা সত্ত্বেও তাৎক্ষণিক তাদের সম্মেলন স্থগিত করেন।

এর আগে ১১মার্চ মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য অধ্যাপক মলয় কুমার ভৌমিক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা ভাইরাসের কারণে মুজিববর্ষ উদযাপনে ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের মূল আয়োজন যেহেতু স্থগিত করা হয়েছে, সেহেতু আমরা রাবিতেও মুজিববর্ষ উদযাপনে জনসমাগম সম্পৃক্ত অনুষ্ঠানগুলো স্থগিত করেছি।

একই সঙ্গে ক্যাম্পাসে যেকোনো ধরনের জনসমাগম সংশ্লিষ্টতা থাকে এমন অনুষ্ঠানগুলোও স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।  আজ বৃহস্পতিবার (১২মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.