রাবিতে ঝিনাইদহ জেলা সমিতির ‘বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান’

রাবি প্রতিনিধি: ঝিনাইদহ জেলা সমিতির ‘বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঝিনাইদহ এক আসনের সংসদ সদস্য ও সাবেক মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আব্দুল হাই।

উদ্বোধন শেষে তারা এক আনন্দ র‌্যালি বের করে। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আব্দুল হাই তার বক্তব্যে বলেন,”বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় অন্যতম। একটি দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাইলেই সব করতে পারে। আমরা বাংলাদেশের ইতিহাসে অনেক বার সেইটা দেখতে পেয়েছি । তাই আমি আশা করি আজকের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশকে আরও উন্নতির শিখরে পৌছে দেবে।

আজ এখানে আমরা ঝিনাইদহ জেলার সকলে উপস্থিত হয়েছি।আর আমার দেখা একমাত্র জেলা সমিতি এইটা যেখানে অসহায় দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করা হয়েছে। আশা করি ভবিষ্যতেও এই ধারা বজায় থাকবে।এই বৃত্তির ব্যবস্থায় মাত্র ৫০ হাজার টাকা দিয়ে আমি অংশীদার হয়েছি।”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আব্দুস সোবহান বলেন,”আমি এই প্রথম কোন জেলা সমিতিকে অসহায় শিক্ষার্থীদের মাঝে বৃত্তি দিতে দেখলাম। অত্যন্ত যুগোপযোগী ব্যবস্থা এটি। এর মাধ্যমে অনেক অসহায় শিক্ষার্থীরা পড়ালেখা জন্য কিছুটা হলেও সহায়তা পাবে বলে আমি মনে করছি।”

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঝিনাইদহ জেলা সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ ও আয়েশা আক্তার সমাপ্তি’র সঞ্চালনায় ও জেলা সমিতির সভাপতি  রনি আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ঝিনাইদহ জেলার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, রাবির জনসংযোগ কর্মকর্তা প্রভাষ কুমার কর্মকার, মতিহার থানার উপ-পুলিশ কমিশনার জয়নুল আবেদীন।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব নুর-উর-রহমান, জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মিনারুল ইসলাম সহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝিনাইদহের সকল শিক্ষক এবং শিক্ষার্থীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.