রাবিতে করোনা সংক্রমণ ঠেকাতে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার দাবি

রাবি প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্ববিদ্যালয় বন্ধের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।
আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করে তারা। ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা ভাইরাস বিষয়টি নিয়ে আমরা শঙ্কিত। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশে মহামারী আকার ধারণ করেছে। তাই পূর্ব সর্তক হিসেবে আমাদের দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ রাখা জরুরী। কারণ এখানে প্রচুর শিক্ষার্থী, গবেষক, অনুষদ মেম্বার যারা বিভিন্ন দেশ ছিলো তারা এসে কর্মস্থলে যোগদান করছেন। যদি বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হয় তাহলে আমরা সুরক্ষায় থাকতে পারি। তাই আমরা চাই দ্রত পাবলিক বিশ্ববিদ্যালয় বন্ধ করা হোক।
এসময় শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়গুলো ঝুঁকিপূর্ণ অবস্থানে রয়েছে। এসব জায়গায় বিদেশী শিক্ষার্থী ও শিক্ষকরা রয়েছেন। যারা বিভিন্ন সময় বাইরে পিএইচডি করতে যাচ্ছে। তাই বাইরে থেকে করোনা বাংলাদেশে আসার সুযোগ বেশি। যদি এক্ষেত্রে বিশ্ববিদ্যালগুলো বন্ধ রাখা হয় তাহলে করোনা থেকে বাংলাদেশ অনেকটাই ঝুঁকিমুক্ত থাকবে। বাংলাদেশ ঘনবসতিপূর্ন দেশ। একবার যদি করোনা ঢুকে যায় তাহলে পুরো বাংলাদেশে খুব সহজে ছড়িয়ে পড়বে। আমরা চাই বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে আমাদের ক্যাম্পাস তথা বাংলাদেশকে ঝুঁকিমুক্ত করা হোক। বাংলাদেশ সরকার যেহেতু মুজিববর্ষের অনুষ্ঠান সীমিত করে দিয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ও বন্ধ করাকে যুক্তিযুক্ত মনে করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.