রানীশংকৈলে কুখ্যাত চোর সর্দার গ্রেফতার


রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কুখ্যাত চোর সর্দার আমিরুল ইসলাম আমির (৩৫) কে গতকাল রাতে গ্রেফতার করেছে রানীশংকৈল থানা পুলিশ। সে উপজেলার সন্ধারই আগাটলা গ্রামের  নাইবুলের হকের ছেলে।
রাণীশংকৈল থানার (ওসি) গুলফামুল ইসলাম মন্ডল বিটিসি নিউজকে জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে আমিরুল ইসলাম আমিরকে গতকাল রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে তার গ্রামের বাড়ী সন্ধারই এর আগাটলা নামক এলাকা থেকে গ্রেফতার করা হয়।
তিনি (ওসি) আরোও জানান, উপজেলায় বেশিরভাগ চুরির ঘটনায় মূল চোরের হোতা হিসেবে আমিরের নাম বহুল আলোচিত। আমিরের বিরুদ্ধে আন্তঃ বিভাগীয় কুখ্যাত চোর চেতনানাশক মেডিসিন এক্সপ্রে (অজ্ঞান) করে ঘরের স্বর্ণালংকারসহ দোকানপাটে চুরির অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে তার বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। দীর্ঘদিন থেকে সে আত্মগপনে থাকার কারণে তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। আমির চোরকে উত্তরবঙ্গের মধ্যে চোরদের মুল হোতা বা সর্দার বলা হয়। সে রংপুর বিভাগের চেতনাশাক, মোটরসাইকেল, দোকান ও বাড়িতে চুরি চক্রের প্রধান হোতা। একটি বিরাট সঙ্গবদ্ধ চোর চক্র তার হাতে নিয়ন্ত্রিত। তাকে গত দু’মাস ধরে গ্রেফতারের চেষ্টা চালিয়ে অবশেষে রাণীশংকৈল থানা পুলিশের একটি চকৌশ দল অভিযান চালিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়।
এছাড়াও তার বিরুদ্ধে রাণীশংকৈল থানায় সম্প্রতি ৭টি মামলার গ্রেফতারী পরোয়ানাসহ রাণীশংকৈল থানার চুরির ঘটনায় আরেকটি মামলা দিয়ে মোট ৮টি মামলার অভিযোগে তাকে সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে জেলা জেল হাজতে প্রেরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.