রানীনগরে দখলদারদের হামলায় পুলিশ সদস্য আহত, পুলিশের ফাঁকা গুলি

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রানীনগরে রেলওয়ের জায়গা দখলকে কেন্দ্র করে দখলদারদের দু’পক্ষের উত্তেজনা থামাতে গিয়ে আব্দুর রহমান (৩০) নামের এক পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় হামলাকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এঘটনায় এলাকায় জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ সোমবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রানীনগর রেল ষ্টেশনের পশ্চিম পাশে নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের দুই পাশ দিয়ে বেশ কিছু দিন ধরে স্থানীয়রা প্রভাব খাঁটিয়ে রেলওয়ের জায়গা দখল করে আরসিসি দিয়ে দোকান ঘর নির্মাণ করছেন। আজ দুপুরে ওই জায়গা দখলকে কেন্দ্র করে দখলদারদের দুই দলের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে রানীনগর থানা পুলিশ ঘটনাস্থলে এসে দখলদারদের স্থান ত্যাগ করতে বলে। এতে দখলদাররা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর চড়াও হয়। এক পর্যায়ে দখলদাররা রেল লাইনে গিয়ে পুলিশের উপর এ্যালোপাথারী পাথর ছুঁড়তে থাকে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রন করতে পুলিশ প্রায় ৪/৫ রাউন্ড সর্টগানের ফাঁকা গুলি ছুঁড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে। এতে হামলাকরীদের ছোঁড়া পাথরের আঘাতে আব্দুর রহমান নামের এক পুলিশ সদস্য আহত হয়েছে। তাকে উদ্ধার করে রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বিটিসি নিউজকে বলেন, রেলওয়ের জায়গা দখল করে একটি পক্ষ ঘর তৈরী করছিলেন। দখলদারদের মধ্যেই দখলকে কেন্দ্র করে উত্তেজনা শুরু হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শান্তু করার চেষ্টা করে। দখলদারদের হামলায় পুলিশ সদস্য আহত হয়। এসময় ফাঁকা গুলি করে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.