রাতে ইউরোপ যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

বিটিসি নিউজ ডেস্ক: ইউরোপ সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমে আয়ারল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি খেলবেন রুমানারা। এরপর নেদারল্যান্ডসের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব।
আজ রবিবার রাত একটা ৪০ মিনিটে আয়ারল্যান্ডের পথে ক্রিকেটারদের বিমান রওনা হবে। দেশ ছাড়ার আগে অলরাউন্ডার রুমানা আহমেদ জানালেন, আমরা বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েই ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ খেলতে  চাই। বাছাই পর্ব শুরু হওয়ার আগে আয়ারল্যান্ডের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাবো। আশা করি, ওখানে খেলে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবো।
আয়ারল্যান্ডে ম্যাচ তিনটি হবে ২৮ ও ২৯ জুন এবং ১ জুলাই। আয়ারল্যান্ড সিরিজ শেষে ২ জুলাই নেদারল্যান্ডসে পৌঁছানোর কথা বাংলাদেশ দলের। ৫ জুলাই স্কটল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের দল। ৭ জুলাই শুরু হতে যাওয়া বাছাইপর্বের ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি, সংযুক্ত আরব আমিরাত এবং স্বাগতিক নেদারল্যান্ডস। ‘বি’ গ্রুপের চার দল  আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড এবং উগান্ডা। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ খেলবে সেমিফাইনালে। ফাইনালের দুই দল আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়ার সুযোগ পাবে।
১৪ সদস্যের নারী দল:- 
সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রানী বিশ্বাস, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, জাহানারা আলম।
অতিরিক্ত থাকছেন : জান্নাতুল ফেরদৌস, লতা মণ্ডল, মুর্শিদা খাতুন, সীরা আজমিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.