রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে রাসিক

নিজস্ব প্রতিবেদক: পুর্বের নির্ধারিত ঘোষণা অনুযায়ী যথা সমের মধ্যেই মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। গত বছরের মতো এবারো ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপাসারণে রেকর্ড গড়লো রাসিক।

কোরবানির বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে সহযোগিতা প্রদান করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন সিটি মেয়রএ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

ইতিপূর্বে মেয়র বলে ছিলেন, ‘ঈদুল আযহায় কোরবানির পশুর রক্ত, মলমুত্র ও সকল বর্জ্য রাত ২টার মধ্যেই অপসারণ করা হবে।’

এর আগে এ সংক্রান্ত বিভিন্ন সময়একই ঘোষণা দিয়ে ছিলেন তিনি। ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে রাসিকের পরিচ্ছন্ন বিভাগ।

রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মেয়র মহোদয়ের ঘোষণা অনুযায়ী ঈদের দিন রাতের মধ্যেই আমরা কোরবানির সকল বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি। বর্জ্য অপসারণ করে কোরবানির স্থান পানি দিয়ে ধুঁয়ে পরিস্কার ও পর্যাপ্ত পরিমানে জীবাণু নাশক ছিটানো হয়েছে।প্রতিশ্রুতি অনুযায়ী ঈদের পরদিনই পরিচ্ছন্ন শহর পেয়েছেন মহানগরবাসী।

তিনি আরো বলেন, ঈদ-উল-আযহা উপলক্ষ্যে পরিচ্ছন্ন বিভাগের ১৪শ পরিচ্ছন্নকর্মীর ছুটি বাতিল করা হয়েছিল। তারা নিরলস ভাবে পরিশ্রম করে এইকাজ সম্পন্ন করেছে।

প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সাধারণত ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন ও কিছু ব্যক্তি পশু কোরবানি করে থাকেন। সেই কোরবানির বর্জ্যও দ্রুত সময়ের মধ্যেই অপসারণ করা হবে।

উল্লেখ্য যে, গতকাল শনিবার বিকেলে নগরীর কাদিরগঞ্জ সেকেন্ডারী ট্রান্সফার স্টেশনে আনুষ্ঠানিক ভাবে কোরবানির বর্জ্য অপসারণ কাজের উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি,প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩ নং ওয়া র্ডকাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং সাজ্জাদ হোসেন, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং তাসনীম আরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান ই-সালাম বাবুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.