রাণীশংকৈলে ৫ মাসে অর্ধশত পরিবারে অগ্নিকান্ড

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল উপজেলায় ভয়াবহ আগুনে পুড়েছে প্রায় ৫১ টি পরিবারের শতাধিক ঘরের অধিক। রেহায় পায়নি আধা পাকা ও কাচাঘর, গাছপালা ও গরুছাগল হাস—মুরগী বিধ্বংসী আগুন থেকে। এতে উপজেলায় অসহায় হয়ে পড়ছে অনেক পরিবার।
উপজেলা জুড়ে অন্তত প্রায় কোটি টাকার উর্ধ্বে ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগি পরিবারের লোকজনরা জানান।সম্প্রতি উপজেলা রামপুর গ্রামে ২টি বাড়িতে ভ’ট্টার ডাটার খড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
এ বিষয়ে রাণীশংকৈল ফায়ার সার্ভিস ইনচার্জ নাসিম ইকবাল ঘটনার সত্যতা নিমি্চত করেন। প্রতিনিয়তই বাড়েছে অগ্নিকান্ডের ঘটনা। গত পাঁচ মাসে ৫১ টি পরিবার প্রায় অসহায়।
রাণীশংকৈল উপজেলার প্রকল্পও বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, সম্প্রতি উপজেলায় অগ্নিকান্ডের ঘটনায় নন্দুয়ার ইউনিয়নে ৩টি, রাতোর ইউনিয়নে ২টি, লেহেম্বা ইউনিয়নে ২টি, বাচোর ইউনিয়নে ৫টি, নেকমরদ ইউনিয়নে২৬ টি এবং পৌরসভা / হোসেনগাঁও ইউনিয়নে ১৫ টি এছাড়াও উপজেলা প্রকল্প ও রাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, সরকারের ত্রাণ ও পূনবার্সন শাখার দূযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহায়তায় জেলা প্রশাসকের মাধ্যমে এ বছরের ‘জানুয়ারি থেকে মে’ মাসের অগ্নিকান্ডে ৫১াট ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১ বান্ডিল ডেওটিন ও গৃহমুজুরি বাবদ ৩ হাজার নগদ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।
ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির বিটিসি নিউজকে বলেন,’অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে বরাদ্দের ব্যবস্থা রয়েছে। ‘
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.