রাণীশংকৈলে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের কার্যক্রম প্রচার প্রচারণা

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের কার্যক্রম প্রচার প্রচারণার জন্য রাণীশংকৈল ডিগ্রী কলেজে গ্রাম আদালত সম্পর্কে শিক্ষক ছাত্র-ছাত্রীদের মধ্যে আলোচনা করা হয়।
সোমবার (১৯ আগষ্ট) সকাল ১০টায় রানীশংকৈল ডিগ্রী কলেজে হল রুমে গ্রাম আদালত সম্পর্কে আলোচনা করেন উপজেলা কোঅর্ডিনেটর রাশেদা আক্তার।
সভায় রাণীশংকৈল ডিগ্রী কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। এ সময় সভায় বক্তারা গ্রাম আদালত সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
এ সময় উপজেলা কোঅর্ডিনেটর রাশেদা আক্তার গ্রাম আদালতের ফিস, এখতিয়ার, গ্রাম আদালতের বিচার প্রক্রিয়া, গ্রাম আদালতের গঠন, জরিমানা আদায়, ইত্যাদি বিষয়ে দীর্ঘক্ষণ আলোচনা করেন। গ্রাম আদালতের প্রচার-প্রচারণায় শিক্ষকদের দায়িত্ব কর্তব্য ভূমিকা এবং ছাত্রীদের দায়িত্ব কর্তব্য ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়।
তিনি (কোঅর্ডিনেটর) আরো বলেন, গ্রাম আদালতের প্রচার এবং প্রচারণার জন্য সকলের সহযোগিতা কামনা করি।
মূলত: প্রকল্পটি বাস্তবায়ন করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, আর্থিক ও কারিগরি সহায়তায় ইউরোপীয় ইউনিয়ন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও ইউএনডিপি। বাস্তবায়ন সহযোগি হিসেবে কাজ করছে ইকো – সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.