রাজ্যে সংক্রমণ কিছুটা কমায়, মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন কিছু ছাড়

(রাজ্যে সংক্রমণ কিছুটা কমায়, মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন কিছু ছাড়–ছবি: প্রতিনিধির)
কলকাতা প্রতিনিধি: এবার খুচরো দোকানের জন্য আলাদা করে সময় বরাদ্দ করলেন মুখ্যমন্ত্রী। তিনি আজ সোমবার (৩১ মে) জানান, দুপুর ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা থাকবে খুচরো দোকান।
একইসঙ্গে তিনি জানান, ১০ শতাংশ কর্মী নিয়ে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি কাজ করতে পারবে। রাজ্যে করোনা পরিস্থিতির সামান্য উন্নতির জন্যই এই সিদ্ধান্ত বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তবে, কড়া বিধিনিষেধ আপাতত ১৬ জুন পর্যন্তই চলছে বলে জানিয়েছেন তিনি।
রাজ্যে কড়া বিধিনিষেধের বিষয়ে আগেই মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘দয়া করে লকডাউন কার্ফু এসব বলবেন না। বিধিনিষেধ জারি থাকছে এটাই বলুন।’ তবে, সরকারের নির্দেশিকা অনুযায়ী, রাজ্যে সমস্ত গণপরিবহণ বন্ধই থাকছে এখনও। সরকারি- বেসরকারি বাস, ট্যাক্সি, অটো, ফেরি পরিষেবা- সবকিছুর চলাচলের উপরেই জারি থাকছে নিষেধাজ্ঞা।
কেবলমাত্র জরুরি প্রয়োজন ছাড়া অটো, ট্যাক্সির মতো যানবাহনও রাস্তায় বেরোতে পারবে না৷ তবে বিমানবন্দর থেকে চালু থাকছে ট্যাক্সি পরিষেবা৷ পেট্রোল পাম্প, গাড়ি মেরামতির দোকান৷ সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকছে৷ চালু থাকছে সমস্ত অনলাইন পরিষেবা৷ মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত৷ তবে চা বাগানগুলির ক্ষেত্রে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা হচ্ছে৷ জুট মিলগুলি ৩০ শতাংশ কর্মী নিয়ে কাজ চালু রেখেছে৷
এদিন নবান্ন থেকে মমতা বলেন, ‘নির্মাণকর্মীদের টিকাকরণের ব্যবস্থা করে নির্মাণ কাজে লাগানো যেতে পারে। তবে সেক্ষেত্রে মাস্ক পরে, করোনা বিধি বজায় রেখে কাজ করাতে হবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.