রাজশাহী-২(সদর) আসনের সাংসদ বাদশাকে হুমকি দেয়ায় ১৪ দলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকি দেয়ার নিন্দা জানিয়েছে ১৪ দল।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভায় এ নিন্দা জ্ঞাপন করা হয়। একইসঙ্গে হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় আনার জন্য পুলিশের প্রতি আহবান জানানো হয়।

প্রসঙ্গত, গত রোববার রাজশাহী মহানগরীর পবা নতুনপাড়া এলাকার গাঙপাড়া খালের দুই পাশের বাড়ি-ঘর স্থপনা উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। কিন্তু পুনর্বাসন না করে এই শীতের মধ্যে বাসিন্দাদের উচ্ছেদ করার প্রতিবাদ জানান ফজলে হোসেন বাদশা। তিনি গাঙপাড়া এলাকায় অবস্থান নিয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। আর মানবিক কারণে তাদের কিছু দিন সময় দেয়ার জন্য সুপারিশ করেন। তখন সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা তাকে ফোন করে হুমকি দেন।

প্রাণনাশের হুমকি দিয়ে মাসুদ বলেন, গাঙপাড়া থেকে সরে না গেলে তার বিপদ আছে। গাঙপাড়া থেকে না হটলে তার প্রাণও থাকবে না। এ নিয়ে নগরীর বোয়ালিয়া থানায় অভিযোগ হয়েছে। ১৪ দলের অন্যতম শীর্ষ নেতা ফজলে হোসেন বাদশাকে এভাবে হুমকি দেয়ায় রাজশাহীতে প্রতিবাদের ঝড় উঠেছে। বিক্ষোভ করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ১৪ দলের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হলো।

সভা শেষে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর ৯ বার দলের সভাপতি নির্বাচিত হওয়ায় ১৪ দল তাকে অভিনন্দন জানাচ্ছে। জাতির জনকের পরে সবচেয়ে বেশি জনগণের ভালোবাসায় সিক্ত হয়েছেন শেখ হাসিনা। বার বার মৃত্যুর মুখ থেকে ফিরে তিনি বাংলাদেশকে অসামপ্রদায়িক, গণতান্ত্রিক নেতৃত্ব দিচ্ছেন।

ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পুনরায় নির্বাচিত হওয়ায় তাদের অভিনন্দন জানাচ্ছি। বঙ্গবন্ধুকে সঠিকভাবে জনগণের কাছে উপস্থাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করার উদ্যোগকে স্বাগত জানাচ্ছি।

তিনি বলেন, ডাকসু’র ভিপির ওপর হামলা অমানবিক কাজ। তবে আমাদের স্বস্তির বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এটি দেখছেন। তবে এটা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যে বক্তব্য, তা গ্রহণযোগ্য নয়। ডাকসুকে সচল রাখতে হবে।

মেনন বলেন, এনআরসি (নাগরিক পঞ্জি) ভারতের অভ্যন্তরীণ বিষয়। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কাউকে ঢুকতে দেওয়া হবে না। আবার পররাষ্টমন্ত্রী বলেছেন ভিন্ন কথা। এটা অবশ্যই সত্য, বাংলাদেশ থেকে ভারতে গিয়ে কেউ নাগরিকত্ব নিচ্ছে না। এটার কোনো প্রয়োজনও নেই বাংলাদেশিদের। এখানে কোনো দ্বিধাদ্ব›দ্ব রাখার সুযোগ নেই। ভারত আমাদের বন্ধু। তবে নীতির বাইরে গিয়ে কোনো কিছু করা যাবে না।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ডাকসুর ভিপির ওপর হামলার ঘটনায় আন্তর্জাতিক ষড়যন্ত্র থাকতে পারে। এ ষড়যন্ত্রে প্রতিক্রিয়াশীল চক্র জড়িত। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অন্তত গুরুত্বপূর্ণ। পত্রিকায় দেখলাম বিএনপি প্রার্থী দেবে, তাই তাদের অভিনন্দন জানাচ্ছি। তবে নির্বাচনকে সামনে রেখে কেউ যাতে ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে, সেজন্য সজাগ থাকতে হবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, ডাকসু ভিপির ওপর হামলা চালিয়ে তার প্রতি সহানুভ‚তি সৃষ্টি করা হচ্ছে। প্রতিক্রিয়াশীল চক্র এ ঘটনার সঙ্গে জড়িত। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

এ সময় তরীকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজ ভাণ্ডারী সহ মহাজোটের শরিক দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সভায় ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ তার সমর্থকদের ওপর হামলারও নিন্দা জানানো হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.