রাজশাহী-২(সদর) আসনের সাংসদ সদস্য বাদশাকে প্রাণনাশের হুমকিদাতা প্রকাশ্যে ঘুরলেও পুলিশ দেখতে পাচ্ছেন না

নিজস্ব প্রতিবেদক: চারদিকে পুলিশ। কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তার ভেতরেই দেখা গেল রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকি দেয়ায় অভিযুক্ত মাসুদ রানাকে। কিন্তু পুলিশ বলছে, মাসুদ রানাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মাসুদ রানা সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা। গত ২২ ডিসেম্বর দুপুরে তিনি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে মোবাইলফোনে প্রাণনাশের হুমকি দেন। এ নিয়ে তার বিরুদ্ধে নগরীর শাহমখদুম ও বোয়ালিয়া থানায় আলাদা দুটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।

এরপর থেকেই পুলিশ বলছে, মাসুদ রানাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। কিন্তু তাকে গ্রেপ্তার করা হয়নি। তাকে গ্রেপ্তারের দাবিতে নগরীতে বিক্ষোভ-সমাবেশও করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এরই মধ্যে গত শুক্রবার বিকালে রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবনের সামনে মাসুদ রানাকে দেখা যায়। সেখানে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানের প্রথম সারিতে বসেছিলেন রাজশাহী মহানগর পুলিশের কমিশনার হুমায়ুন কবির। তার কয়েক সারির পেছনেই বসেছিলেন মাসুদ রানা। অনুষ্ঠানের চারপাশজুড়েও ছিলো পুলিশ। কিন্তু মাসুদকে গ্রেপ্তার করা হয়নি। সন্ধ্যায় তাকে নগরীর উপশহর এলাকায় বোয়ালিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আল-মামুনের সাথে খোশ গল্প করতে দেখা গেছে বলেও প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন। তারপরেও তাকে গ্রেপ্তার করা হয়নি। এ নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে জনমনে।

প্রসঙ্গত, ২২ ডিসেম্বর নগরীর গাঙপাড়া খালের পাড়ের বস্তি উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। কিন্তু মানবিক কারণে শীতের মধ্যে উচ্ছেদ না করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উচ্ছেদকারীদের অনুরোধ করেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

এ সময় তিনি সেখানেই অবস্থান করছিলেন। এক পর্যায়ে মাসুদ রানা সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে ফোন করেন। তিনি ঘটনাস্থল থেকে সংসদ সদস্যকে সরে যেতে বলেন। তা না হলে ‘প্রাণ থাকবে না’ বলে হুমকি দেন।

গত ২৬ ডিসেম্বর ঢাকায় ১৪ দলের এক সভায় এ ঘটনার নিন্দা জানিয়ে হুমকিদাতাকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারে পুলিশের প্রতি আহবান জানানো হয়। কিন্তু অভিযুক্ত মাসুদ রানা এখন রাজশাহীতে ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যে। গ্রেপ্তার করা হচ্ছে না তাকে।

এই বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস গণমাধ্যমকে বলেন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগটির তদন্ত এখনও শেষ হয়নি। গুরুত্ব সহকারেই তদন্ত চলছে। পাশাপাশি মাসুদ রানাকে গ্রেপ্তারেরও চেষ্টা চলছে। প্রকাশ্যে তাকে ঘুরতে দেখা যাচ্ছে কি না তা জানেন না বলেই দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.