রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮ টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। আগের দিন হাসপাতালে মাত্র ২ জনের মৃত্যু হয়েছিল।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান,গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জর ১ জন ও নাটোরের ১ জন করে রয়েছেন। মৃতদের মধ্যে ২ জন করোনা পজেটিভ, আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৪ জন।
এই ৬ জনের মধ্যে ২ জন করে হাসপাতালের নিবিড় পরিচর্যা-কেন্দ্র (আইসিইউ) ও ৩ নম্বর ওয়ার্ডে মারা গেছেন। এ ছাড়া ১ জন করে মারা গেছেন ১৪ ও ২৯-৩০ নম্বর ওয়ার্ডে। মৃতদের মধ্যে ২ জন পুরুষ এবং ৪ জন নারী।
রামেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান, বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৫৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৪৮।
বর্তমানে রাজশাহীর ৭৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৭, নাটোরের ১৪, নওগাঁর ১১, পাবনার ১৯, কুষ্টিয়ার ৮, চুয়াডাঙ্গার ৩, জয়পুরহাটের ১ জন এবং মেহেরপুরের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন।
এর আগে গতকাল বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৯ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৬৫ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১০.৬৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.